পাওনা টাকা চাওয়ায় গ্রামবাসীর ওপর গুলি, নিহত ১

প্রকাশ | ১৫ ডিসেম্বর ২০১৯, ১৭:১৩

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সুনামগঞ্জের দিরাই উপজেলায় পাওনা টাকা চাইতে যাওয়া গ্রামবাসীর ওপর লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে আমির আলী নামের একজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন অন্তত ৩৫জন।

রবিবার বেলা ১১টার দিকে উপজেলার কালধর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, কালধর গ্রামের পঞ্চায়েতের টাকা নিয়ে দীর্ঘদিন যাবৎ গ্রামবাসীর সঙ্গে ফারুক মিয়া নামে এক ব্যক্তির বিরোধ চলে আসছিল। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি পঞ্চায়েতের টাকার হিসাব নিকাশ না দিয়ে উল্টো গ্রামের নিরীহ লোকদের ওপর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। এর এ জের ধরে রবিবার ফারুক মিয়ার কাছে গ্রামবাসীরা পাওয়া টাকা চাইতে যান। সেখানে কথা কাটাকাটির এক পর্যায়ে ফারুক মিয়ার লোকজন গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষে জড়ায়। এ সময় ফারুক মিয়া তার লাইসেন্স করা বন্দুক দিয়ে গ্রামবাসীর ওপর গুলি চালালে আমির আলী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন। ফারুকের ছোড়া গুলিতে ৩৫জন আহত হন। খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে ফারুক মিয়াকে আটক করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দিরাই থানার অফিসার ইনচার্জ মো. কে এম নজরুল ইসলাম বলেন, বন্দুকধারী ফারুক মিয়াকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/ইএস