পাকিস্তান যেতে ক্রিকেটারদের চাপ দেবে না বিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৯, ১৭:৫১

নিরাপত্তার নিশ্চয়তা পাওয়া গেলেও পাকিস্তান সফরে যেতে কোনও ক্রিকেটারকে চাপ দেওয়া হবে না। এমনই জানিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরের জন্য বাংলাদেশকে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টির সূচি পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই প্রস্তাব গ্রহণের আগে নিরাপত্তা নিয়ে নিশ্চিত হতে চাইছে বিসিবি। নাজমুল হাসান সেই প্রসঙ্গে বলেছেন, সফরের ব্যাপারে সবার আগে দরকার ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টের সম্মতি।

তাঁর মতে, ‘আমরা ক্রিকেটারদের তো আর পাকিস্তান যাওয়ার জন্য জোর করতে পারি না। কোনও ক্রিকেটার যদি যেতে না চায়, তাহলে সে যাবে না। আমরা কাউকেই চাপ দেব না। বোর্ডের পক্ষ থেকে কোনও ক্রিকেটারকে পাকিস্তানে খেলতে যেতে বাধ্য করা হবে না। আর পরিবর্ত দল কী হতে পারে সেটা নিয়ে কথা বলার এটা সময় বলে মনে করি না। পরিস্থিতির উপর তা নির্ভর করবে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই বছরেই নারী জাতীয় দল ও অনূর্ধ্ব-১৬ দলকে পাকিস্তানে খেলতে পাঠায়। নাজমুল হাসান বলেছেন, ‘আমরা সরকারের কাছে অনুরোধ করেছি পাকিস্তান সিরিজের জন্য নিরাপত্তার নিশ্চয়তা পাওয়া যাবে কিনা তা জানতে চেয়ে। আমাদের দুটো দল আগেই পাকিস্তানে গিয়েছিল। এর মধ্যে একটা নারীদের দল। অন্যটা যুব দল। জাতীয় দলের জন্য এখনও নিরাপত্তার ব্যাপারে ক্লিয়ারেন্স পাইনি। তবে আমাকে যদি নিরাপত্তার ব্যাপারে প্রশ্ন করেন, তাহলে বলব, অনূর্ধ্ব-১২ দলের ক্ষেত্রে যেমন হবে, জাতীয় দলের ক্ষেত্রেও তেমনই থাকবে। নিরাপত্তার ক্লিয়ারেন্স পাব বলেই আশা করছি আমরা। কিন্তু আমরা তা এখনও পাইনি। সেটা পেলেই সিদ্ধান্ত জানাতে পারব।’

ক্রিকেটারদের ক্ষেত্রে তাঁদের কোর্টে বল ঠেলতে চাইছেন তিনি। বিসিবি প্রেসিডেন্ট বলেছেন, ‘নিরাপত্তা নিয়ে নিশ্চিত হওয়ার পর ক্রিকেটারদের মতামতই চূড়ান্ত। কে কে যেতে চাইছে, কারা চাইছে না, সেটাই শুনতে চাই। অনেক ব্যাপার রয়েছে বোর্ডে। সেগুলো নিয়েও বসতে হবে। চার-পাঁচ দিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারব বলে আশা করছি।”

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট কিন্তু এই মুহূর্তে পুরোদমে হচ্ছে। শ্রীলঙ্কা এখন টেস্ট সিরিজ খেলছে সেখানে। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের পর ১৯ ডিসেম্বর থেকে করাচিতে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

(ঢাকাটাইমস/১৫ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :