বর্ণিল সাজে সেজেছে স্মৃতিসৌধ

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৯, ১৯:৪৮

আর মাত্র কিছু প্রহর বাকি। রাতের ঘনকালো আঁধার কেটে প্রথম প্রহরে জাতির শ্রেষ্ঠ সন্তানদের বিনম্র শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এরপর বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সাধারণ মানুষের ঢল নামবে সাভারের জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে। যে যার মতো ফুলেল শুভেচ্ছা দিয়ে সিক্ত করবে সৌধ বেদি।

প্রায় এক মাস ধরে চলা পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সৌন্দর্য বর্ধনের কাজ ইতিমধ্যে সমাপ্তের কথা জানিয়েছে স্মৃতিসৌধ কর্তৃপক্ষ। সৌধ এলাকার প্রধান ফটক ও দেয়াল জুড়ে শোভা পেয়েছে লাল, নীল, কমলা, বেগুনিসহ নানা রঙের মরিচ বাতি। সৌধের ভেতরে শোভাবর্ধনকারী গাছপালাগুলোও সাজানো হয়েছে বর্ণিল এসব আলোকবাতিতে।

সব মিলিয়ে এবার সাভারের জাতীয় স্মৃতিসৌধে রাতের আকাশেও স্বাধীনতার সুর বাজতে শুরু করেছে। আঁধার রাতে কৃত্রিম আলোকসজ্জা যেন সৌধ এলাকায় এনে দিয়েছে ভিন্ন এক রূপ। রঙ্গিন আলোকবাতির ঝলকানি নজর কাড়ছে সবার।

সাভার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুন্নবী ঢাকা টাইমসকে বলেন, বিজয় দিবস উদযাপনে প্রতি বছরের মতো এবারো পুরো সৌধ এলাকায় বর্ণিল আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে। নানা রঙের আলোর ঝলকানিতে সন্ধ্যার পরেই সৌধ জেগে ওঠে বিজয়ের ধ্বনিতে।

এদিকে জাতির ৪৮তম বিজয় দিবস উদযাপনকে ঘিরে আমিনবাজারার থেকে স্মৃতিসৌধ পর্যন্ত নিচ্ছিন্দ্র নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

এছাড়া গত কয়েক দিন থেকে সৌধসহ এর আশপাশের এলাকায় জেলা পুলিশের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশসহ একাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/আইআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :