স্বাধীনতাবিরোধী শক্তির সঙ্গে কোনো আপস নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ ডিসেম্বর ২০১৯, ১০:৫৬ | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৯, ১০:৫৫

স্বাধীনতাবিরোধী শক্তির সঙ্গে কোনো ধরনের আপস হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান বিজয় দিবস উপলক্ষে একাত্তরে বীর শহীদদের শ্রদ্ধা জানানোর পর এ কথা বলেন তিনি।

সাম্প্রদায়িক অপশক্তির কারণে স্বাধীনতাকে এখনো সুসংহত করা যায়নি মন্তব্য করে দলে অনুপ্রবেশকারী হিসেবে কেউ থাকলে আগামী সম্মেলনের মাধ্যমে তাদের বের করে দেয় হবে জানান কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তি মুক্তিযুদ্ধের পাকিস্তানি হানাদার বাহিনীর যে দোসর, তাদের প্রেতাত্মারা আজও বাংলার মাটিতে বিজয়কে সুসংহতকরণের পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। স্বাধীনতাবিরোধী কোনো শক্তি এবং তাদের বংশোধরদের ক্ষেত্রে আমাদের কোনো আপস নেই। আমরা যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি কেবলমাত্র তারাই আওয়ামী লীগ করতে পারবে।’

এ সময় আরও শ্রদ্ধা জানান জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

এর আগে সকাল সাড়ে ছয়টার পর মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্বাধীনতাযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।

জাতীয় সংসদের বিরোধী দলের নেতা, মন্ত্রিপরিষদের সদস্য ও বিভিন্ন বাহিনীর প্রধানরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :