ছেলের জন্মদিনে কেক কাটলেন বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৭

ভোলায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটলেন তার মা মালেকা বেগম। সোমবার দুপুর দুইটার দিকে ভোলা সদর উপজেলার আলী নগরে অবস্থিত বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের গ্রামের বাড়িতে কেক কেটে তার জন্মদিন পালন করা হয়।

এর আগে সকাল থেকে ওই এলাকায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল মহাবিদ্যালয়ে তার জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ভাতিজা সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন পশ্চিম রুহিতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল হাসান সেলিম, কলেজের ইংরেজি প্রভাষক মাকসুদুর রহমান তুহিন, সমাজ বিজ্ঞান প্রভাষক মোস্তাফিজুর রহমান, সমাজকর্ম প্রভাষক আল আমিন প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৪৭ সালের এই দিনে দ্বীপ জেলা ভোলার দৌলতখান উপজেলার হাজীপুর গ্রামে জন্মগ্রহণ করেন বীরশ্রেষ্ঠ মো. মোস্তফা কামাল।

তার বাবা হাবিবুর রহমান ছিলেন হাবিলদার। মা মালেকা বেগম। হাবিলদার হাবিবুর রহমানের দুই ছেলে ও তিন মেয়ের মধ্যে মোস্তফা কামাল ছিলেন সবার বড়।

মোস্তফা কামালের স্ত্রী পিয়ারা বেগম ২০০৬ সালে ও একমাত্র ছেলে মোশারেফ হোসেন বাচ্চু ১৯৯৫ সালে মারা যান। পুত্রবধূ পারভিন আক্তার মুক্তি বেঁচে থাকলেও নাতনি অনামিকা ২০০৪ সালে আগুনে পুড়ে মারা যান।

১৯৮২ সালে মেঘনা নদীর ভাঙনে দৌলতখানের বাড়িটি বিলীন হয়ে গেলে ভোলা সদরের মৌটুপী গ্রামে চলে আসেন তার পরিবারের সদস্যরা। বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন সেখানে ৯২ শতাংশ জমিতে ‘শহীদ স্মরণিকা’ নামে একতলা এক পাকা ভবন নির্মাণ করে বীরশ্রেষ্ঠের পরিবারটিকে পুনর্বাসন করে।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :