জাবিতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৭:০৬

স্বাধীনতা আন্দোলনের মহান আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে সোমবার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আমির হোসেন।

এসময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, হল প্রাধ্যক্ষ, ছাত্র-শিক্ষক, অফিসার ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, মহিলা ক্লাব ও বিভিন্ন হলের পক্ষ থেকে প্রাধ্যক্ষ, জাবি প্রেসক্লাব, জাবি সাংবাদিক সমিতি জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে।

এর আগে সূর্যোদয়ের সময় উপ-উপাচার্য (প্রশাসন) এবং উপ-উপাচার্য (শিক্ষা) প্রশাসনিক ভবনে যথাক্রমে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

এদিকে দিনটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারে মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থ, জার্নাল, পোস্টার ও আলোকচিত্র প্রদর্শন করা হয়েছে। বিজয় দিবস উপলক্ষে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে বিকালে সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘বিজয়ের গান’ শিরোনামে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।

এছাড়া প্রশাসন ভবন, হলসমূহ ও বিভিন্ন গেইটসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আলোকসজ্জা করা হয়েছে এবং রাতে আবাসিক হলসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :