নকিয়ার ১ জিবি র‌্যামের বাজেট ফোন

প্রকাশ | ১৭ ডিসেম্বর ২০১৯, ১৫:৫৮ | আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৫

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

যারা ফিচার ফোন ছেড়ে স্মার্টফোনের দুনিয়ার এন্ট্রি নিতে চান তাদের জন্য বাজেট ফোন আনল নকিয়া। মডেল নকিয়া সি ওয়ান। ফোনটি অ্যানড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে চলবে। 

নকিয়ার নতুন স্মার্টফোনে ডিসপ্লের চারপাশে থাকছে চওড়া বেজেল। ফোনটিতে রয়েছে একটি কোয়াড-কোর প্রসেসর, ১ জিবি র‌্যাম ও ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

ফিচার ফোন থেকে যে সব গ্রাহক স্মার্টফোন ব্যবহার শুরু করছেন সেই গ্রাহকদের কথা মাথায় রেখে এই ফোন লঞ্চ করেছে এইচএমডি গ্লোবাল।

এখনও নকিয়া সি ওয়ান ফোনের দাম ঘোষণা করেনি এইচএমডি গ্লোবাল। আফ্রিকা, মধ্যপ্রাচ্য ও এশিয়ার বিভিন্ন দেশে এই ফোন লঞ্চ হবে।

ডুয়াল সিমের এই ফোনে থাকছে একটি ৫.৪৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। এই ফোনে থাকছে মাইক্রো ইউএসবি পোর্ট, গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন।

ডিভাইসটির পিছনে একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। সঙ্গে থাকছে এলইডি ফ্ল্যাশ। সেলফি তোলার জন্য থাকছে আর একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা। 

ব্যাকআপের জন্য ফোনটি ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। গান শোনার ও ভিডিও কলে কথা বলার জন্য রয়েছে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক। আরো আছে এফএম রেডিও এবং মাইক্রো এসডি কার্ড স্লট। এই ফোনে কোনো ফোরজি কানেক্টিভিটি থাকছে না। তবে থ্রিজি কানেক্টিভিটি রয়েছে। 

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/এজেড)