লিসবনে বাংলাদেশ দূতাবাসের বিজয় দিবস উদযাপন

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল)
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৯, ২৩:০৯

পর্তুগালের লিসবনে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে বাংলাদেশের ৪৯তম মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপিত হয়েছে।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশেল রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী, তৃতীয় সচিব আবদুল্লা আল রাজি ও দূতাবাসের সকল কর্মকর্তাবৃন্দ দের সঙ্গে নিয়ে জাতীয় পতাকা উওোলোনের মধ্য দিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের সুচনা করেন।

স্থানীয় সময় বিকাল চারটায় দ্বিতীয় পর্বে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকের সভাপতিত্বে দূতাবাসের তৃতীয় সচিব আবদুল্লা আল রাজির সঞ্চালনায় শুরুতে জাতীয় সংগীত, পবিএ আল-কোরআন এবং এক মিনিট নীরবতা পালনের মধ্যদিয়ে সভার সূচনা হয়।

এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রদূতের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, এর পর শ্রদ্ধা জানান পর্তুগাল আওয়ামী লীগ, পর্তুগাল ছাএলীগ, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

আলোচনা সভার শুরুতে একে একে পড়ে শুনানো হয় মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র ও প্রতিমন্ত্রীর বাণী। এ সময় বিজয় দিবসের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন কমিউনিটি ব্যক্তিত্ব রানা তাসলিম উদ্দিন, পর্তুগাল আওয়ামী লীগের জহিরুল আলম জসিম, আবুল বাশার বাদশা, মাঈন উদ্দিন মাস্টার, দেলোয়ার হোসেন, এড্যাঃ হাবিবুর রহমান, রনি হোসেন, জাকির হোসেন, পর্তুগাল ছাএলীগের বদরুল হোসেন রতন, আনসার আলী, শাহীন দর্জি প্রমুখ। অনুষ্ঠানে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে আমাদের মহান স্বাধীনতা অর্জিত হয়েছে।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ, আর ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ গড়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে সুখী, সমৃদ্ধশালী বাংলাদেশ পৃথিবীর বুকে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। সবশেষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারবর্গ, ১৫ই আগষ্ট নিহত সকল শহীদ, চার নেতাসহ দেশ ও জাতির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :