স্কুলের গভর্নিং বডি গঠনে অনিয়মের অভিযোগ

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৯, ১৮:১১

নাটোরের সিংড়ার চৌগ্রাম উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে। চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও তেরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাব হোসেনের বিরুদ্ধে এই অভিযোগ উঠে।

এদিকে বিধিবহির্ভূতভাবে গভর্নিং বডি গঠনে এলাকাবাসী, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী ও সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মির্জা।

প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক নরেন্দ্রনাথ সরকার বলেন, চলনবিলের এই ঐতিহ্যবাহী শতবর্ষী প্রতিষ্ঠানের গভর্নিং বডি গঠনে একজন অযোগ্য ব্যক্তিকে সভাপতি করা হচ্ছে। তাছাড়া আলতাব হোসেন একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। যা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডিতে সভাপতি হওয়ার নীতি বহির্ভূত।

প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মির্জা বলেন, তাকে না জানিয়ে অবৈধ পন্থায় নীতি বহির্ভূতভাবে গোপনে এই গভর্নিং বডি গঠন করা হচ্ছে। আর এই কমিটি অনুমোদিত হলে প্রতিষ্ঠান পরিচালনা করা কঠিন হয়ে যাবে।

অভিযুক্ত আওযামী লীগ নেতা আলতাব হোসেন বলেন, তার ভাবমূর্তি ক্ষুণ্ন করতেই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তার বিরুদ্ধে এই অভিযোগ করেছেন। আর সরকারি চাকরিজীবিরাও আওয়ামী লীগ সভাপতি এবং স্কুল ও কলেজের সভাপতি হতে পারেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিনুর রহমান বলেন, সিলেকশনের মাধ্যমে ওই প্রতিষ্ঠানের গভর্নিং বডি গঠন করা হয়েছে। তবে কমিটি গঠনে অনিয়মের বিষয়ে তিনি কোন কথা বলতে রাজি হননি।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :