বেপরোয়া বাসের ধাক্কা অপর বাসকে, নিহত ৫

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৯, ২০:৩০ | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৯, ২০:২০

রাজবাড়ীর কালুখালী উপজেলায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৩০জন। তাদের মধ্যে ১০জনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়েছে।

বুধবার বিকাল সাড়ে তিনটায় রাজবাড়ীর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের মদাপুর ইউনিয়নের দুর্গাপুরে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনাকবলিত বাস দুটি হলো, ঢাকা থেকে কুষ্টিয়াগামী দূরপাল্লার বাস লালন পরিবহন (ঢাকা মেট্রো স ১১-০২৪১) ও লোকাল বাস আরিফ এক্সক্লুসিভ (ঢাকা মেট্রো ব ১৪-০৪৭৬)। এর মধ্যে লালন পরিবহন বেপরোয়া চলছিল বলে যাত্রীদের অভিযোগ।

দুর্ঘটনায় নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম ফরমান আলী মণ্ডল (৭০)। তিনি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিয়ালদহ ইউনিয়নের মাঝগ্রামের বাসিন্দা। আহতদের রাজবাড়ী ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লালন পরিবহনের যাত্রী ও নিহত ফরমান আলী মণ্ডলের জামাতা আলম মণ্ডল জানান, তারা সকাল নয়টায় ঢাকার গাবতলী থেকে লালন পরিবহনের এই এসি বাসে করে রওনা দেন। শুরু থেকেই চালক বাস বেপরোয়াভাবে চালাচ্ছিলেন। এ নিয়ে যাত্রীরা তাকে সাবধান করে। কিন্তু তিনি কথা শোনেননি। পথে গোয়ালন্দ মোড়ের গতিরোধকের কাছে একটি পিকআপকেও ধাক্কা দেয়।

আরিফ এক্সক্লুসিভের যাত্রী হাসিনা বেগম বলেন, তিনি কালুখালীর বাংলাদেশ হাট থেকে এই বাসে করে গোয়ালন্দ যাচ্ছিলেন। সঙ্গে তার মেয়ে ও নাতনিও ছিলেন। তিনি বুকে আঘাত পেয়েছেন।

সরেজমিনে দেখা যায়, আরিফ এক্সক্লুসিভ তার নির্ধারিত লেন বামে রয়েছে। বাসটির ডান পাশ পুরোপুরি বিধ্বস্ত। আর লালন পরিবহন তার নির্ধারিত লেনের বাইরে রয়েছে। বাসটির সামনের দিক বিধ্বস্ত হয়েছে। স্থানীয় বাসিন্দা সেলিম মণ্ডল বলেন, বিকট শব্দ শুনে তিনিসহ কয়েকজন ঘটনাস্থলে আসেন। তারা উদ্ধার কাজে অংশ নেওয়ার কিছুক্ষণ পর ফায়ার সার্ভিস আসে।

রাজবাড়ী ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শওকত আলী জোয়াদ্দার বলেন, খবর পেয়ে তাদের তিনটি ইউনিট উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে। ঘটনাস্থলে দুজন মারা গেছেন। আহতদের রাজবাড়ী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজবাড়ীর সিভিল সার্জন মাহফুজুর রহমান সরকার বলেন, এখন পর্যন্ত এ দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এর মধ্যে দুজনের মরদেহ ঘটনাস্থলে রয়েছে। নিহত অপর তিনজনের মধ্যে একজন হাসপাতালে পৌঁছানোর আগে, একজন হাসপাতালে ও অপরজন ফরিদপুরে নেওয়ার পথে মারা গেছেন। গুরুতর আহতের মধ্যে অন্তত ১০ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :