মাদারীপুরে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

মাদারীপুর প্র‌তি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৯, ২১:৪৮

মাদারীপুরের শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণি পড়ুয়া এক স্কুলছাত্রীর বিবাহ বন্ধ করা হয়েছে। এই ঘটনায় স্কুলছাত্রীর পিতা ইদ্রিস খানের ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বিকালে উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বাঁচামারা এলাকার তালুকদারকান্দি গ্রামে স্কুলছাত্রীর বাড়িতে উপস্থিত হয়ে বিয়ে বন্ধ ও সাজা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দত্তপাড়া এলাকার ইদ্রিস খানের নবম শ্রেণি পড়ুয়া কন্যার (১৪) সাথে মাদবরেরচর ইউনিয়নের পুনর্বাসন কেন্দ্র এলাকার মান্নান হাওলাদারের ছেলে বাবু হাওলাদারের বিয়ে হবার কথা ছিল বুধবার। বিয়ের সকল আয়োজন সম্পন্ন করা হয়। বিষয়টি প্রশাসনকে জানায় স্থানীয়রা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামানের নেতৃত্বে শিবচর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আল নোমানসহ পুলিশ প্রশাসন বাল্যবিয়েটি বন্ধ করে দেন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, বাল্যবিয়ের বিরুদ্ধে আমরা সোচ্চার। শিবচরকে বাল্যবিবাহমুক্ত উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য শুরু থেকেই কাজ করে যাচ্ছি।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :