বার্সেলোনায় বিজয় দিবস উদযাপন

ওয়াসি উদ্দিন, বার্সেলোনা
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৯, ২২:২০

স্পেনের বার্সেলোনায় প্লাজা পেদ্রো শহীদ মিনার চত্বরে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন বার্সেলোনা’র আয়োজনে বিনম্র শ্রদ্ধা ও বিজয় আনন্দে বীর বাঙালির বিজয় গাঁথা মহান বিজয় দিবস উদযাপন করা হয়। বাংলাদেশ কমিউনিটির সার্বিক সহযোগিতায় আর বার্সেলোনার সর্বস্তরের বাংলাদেশিদের উপস্থিতিতে মুখরিত ছিল উৎসব প্রাঙ্গণ। শ্রদ্ধা আর বিজয় আনন্দের এই প্রকাশে উৎসুক স্পেনিশ ভাষাভাষীসহ অন্যান্য অভিবাসীদের উপস্থিতি বিদেশের মাটিতে প্রশংসার দাবি রাখে।

বিকাল ৪টা থেকে অস্থায়ী স্মৃতিসৌধ বেদীতে বার্সেলোনার বিভিন্ন বাংলাদেশি অঙ্গ সংগঠন এবং সাধারণ মানুষ ফুল দিয়ে সম্মান প্রদর্শন করেন।

বাংলাদেশ দূতাবাস বার্সেলোনা শাখার অনারারি কনস্যুলেট রামন পেদ্রোসহ বাংলাদেশ অ্যাসোসিয়েশন বার্সেলোনার সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক হিরা আলম, সংগঠনের সম্পাদক মন্ডলী এবং উপদেষ্টারা স্মৃতিসৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করে অ্যাসোসিয়েশন কুলতুরাল ই উমানিতারিয়া দে বাংলাদেশ এন কাতালুনীয়া, কাতালোনিয়া আওয়ামী লীগ, বার্সেলোনা আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কাতালোনিয়া শাখা, সান্তাকলোমা আ’লীগ বার্সেলোনা, বাংলাদেশ প্রেসক্লাব ইন বার্সেলোনা, বয়েজ অব বার্সেলোনা, ঢাকা জেলা সমিতি, চট্টগ্রাম জেলা সমিতি, গ্রেটার কুমিল্লা কুলতোরাল অ্যাসোসিয়েশন সান্তাকলোমা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, কাতালোনিয়া আওয়ামী যুবলীগ (শাহাবুদ্দিন), বড়লেখা সমিতি, ওসমানী নগর বালাগঞ্জ, সাবেক ছাত্রলীগ ফোরাম বার্সেলোনা, গোলাপগঞ্জ অ্যাসোসিয়েশন বার্সেলোনা, সুনামগঞ্জ জেলা কুলতোরাল অ্যাসোসিয়েশন এন কাতালোনিয়া, ঐতিহ্যবাহী বিয়ানী বাজার সমিতি বার্সেলোনা, শরীয়তপুর কুলতোরাল অ্যাসোসিয়েশন এন বার্সেলোনা, মাদারীপুর জেলা সমিতি, মাদারীপুর প্রবাসী ভিআইপি ক্লাব, কাতালোনিয়া মহিলা আ’লীগ।

পরিশেষে রাত ৮টায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন বার্সেলোনার সভাপতি আগত সকল সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বিজয় উৎসবের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :