কুমিল্লায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৯, ১৭:৩৯

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃৃৃহস্পতিবার অভিযানের নেতৃত্ব দেন বুুুুড়িচং উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান। এসময় নিমসার জুনাব আলী কলেজের সামনে অবৈধভাবে গড়ে উঠাসহ শতাধিক দোকান উচ্ছেদ করা হয়। এখানে অবৈধ স্থাপনা তৈরি করে ব্যবসা পরিচালনা করে আসছিল স্থানীয় কিছু অসাধু ব্যক্তি। এতে কলেজ শিক্ষার্থীদের চলাচলে প্রতিবন্ধকতাসহ মহাসড়কে যানজট সৃষ্টি হচ্ছিল।

বুড়িচং উপজেলার নির্বাহী অফিসার ইমরুল হাসান জানান, হাইকোর্টের রিট পিটিশনের রায়ের প্রেক্ষিতে নিমসার জুনাব আলী কলেজ সংলগ্ন সড়ক ও জনপদ অধিদপ্তরের ভূমিতে অবৈধ দোকানঘর ও স্থাপনা উচ্ছেদের নোটিশে এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

তিনি আরো জানান, অবৈধ স্থাপনা যেন এখানে আর না গড়ে উঠে সে জন্য উপজেলা প্রশাসন ফলোআপ করবে। উচ্ছেদ অভিযানের পরে আমরা উদ্ধার করা জমিতে বৃক্ষ রোপণ করব।

উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন- সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মো. আহাদ উল্লাহ, বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস ও বুড়িচং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তারসহ বাজার কমিটির নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :