ঈশ্বরদীতে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৯, ১৯:২৬

পাবনার উপজেলার চরমিরকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু মোস্তফা কামালের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পালন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখা। বৃহ¯পতিবার বিকাল ৩টায় উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনের সড়কে এ মানববন্ধন হয়।

মানববন্ধনে উপস্থিত শিক্ষক সমিতির নেতৃবৃন্দ বলেন, একজন প্রধান শিক্ষকের উপর এ ন্যাক্কারজনক হামলা কখনই মেনে নেওয়া যায় না। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আবু মোস্তফা কামালের উপর হামলায় জড়িতদের অবিলম্বে শনাক্ত করে ৭২ ঘণ্টার মধ্যে শাস্তির আওতায় নিয়ে আসার জন্য শিক্ষক সমিতি আলটিমেটাম দেয়।

অন্যথায় শিক্ষক সমিতি গোটা বাংলাদেশে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিসহ নানা কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে। এসময় হামলার ঘটনায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রতিবাদ ও নিন্দা জানিয়ে একটি স্মারকলিপিও প্রদান করে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি মাসুদ হামিদ রানার সভাপতিত্বে ও সাধারণ স¤পাদক হেলাল উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কবির হোসেন, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ স¤পাদক আব্দুল বাতেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি পাবনা জেলা কমিটির সাধারণ স¤পাদক কমরেড আহসান হাবিব, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি জমসেদ আলী, প্রাথমিক শিক্ষক সমিতির সাহিত্যবিষয়ক স¤পাদক আরিফুল ইসলাম আরিফ, সমাজ কল্যাণবিষয়ক স¤পাদক রকিবুল ইসলাম, সদস্য সুজাতা ইয়াসমিন, চরমিরকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলাম শরীফ, অরণকোলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম সেলিম, চরমিরকামারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবক সমিতি (পিটিএ) সভাপতি এ.কে করিম, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন ঈশ্বরদী পৌর কমিটির সাধারণ স¤পাদক শরিফুল ইসলাম শরীফ প্রমুখ।

প্রসঙ্গত, ১৬ ডিসেম্বর চরমিরকামারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিজয় দিবসের অনুষ্ঠানে জাতীয় পার্টির সাবেক এমপি ও নিউ এরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মুঞ্জুর রহমান বিশ্বাসকে অতিথি না করায় এবং স্কুলের একটি জায়গা তার নামে লিখে না দেয়ায় হিংসার বশবর্তী হয়ে শিক্ষার্থীদের সামনেই কথিত এলাকাবাসী ও নিউ এরা ফাউন্ডেশনের কর্মী বাহিনী দিয়ে প্রধান শিক্ষককে পিটিয়ে আহত করেন।

ছলিমপুর ইউনিয়নের চরমিরকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল জাতীয় পতাকা উত্তোলনের জন্য মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম মনসের খানকে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ও উপজেলার সাবেক চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টুকে প্রধান অতিথি করেন। এতে স্থানীয় সাবেক সংসদ সদস্য মঞ্জুর রহমান বিশ্বাসের পক্ষের লোকজন ক্ষিপ্ত হয়। প্রধান শিক্ষক মোস্তফা কামালকে শিক্ষার্থীদের সামনে বেদম প্রহার করা হয়।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :