পোর্ট লুইসে বিজয় দিবস উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৯, ২২:১৪

মরিশাসস্থ বাংলাদেশ হাইকমিশন ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করেছে। দিবসটি উপলক্ষে হাইকমিশন প্রাঙ্গণে একটি আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে দিবসটি উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণীসমূহ পাঠ করেন মিশনের কাউন্সেলর আনিসুর রহমান ও দূতালয় প্রধান অহিদুল ইসলাম।

হাইকমিশনার তার বক্তব্যে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন- সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক ও স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্বাধীনতাযুদ্ধের ৩০ লাখ শহীদসহ সকল মুক্তিযোদ্ধার প্রতিও গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি জাতীয় দিবসের বক্তৃতায় প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন-২০২১ এবং ভিশন-২০৪১-এর উদ্দেশাবলী তুলে ধরেন। এছাড়াও তিনি তার বক্তৃতায় বিগত এক দশকে বাংলাদেশের উন্নয়নের চিত্রসহ সরকারের বাস্তবায়নাধীন সকল মেগা প্রকল্পের অগ্রগতি তুলে ধরেন। আগামী ১৭ মার্চ হতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ হাইকমিশন বর্ষব্যাপী উদযাপনের যে পরিকল্পনা করেছে তা সকলের সামনে তুলে ধরেন এবং অনুষ্ঠান সফল করার জন্য সকল প্রবাসীর সহযোগিতা কামনা করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। প্রবাসী বাংলাদেশি শিশু কিশোরদের দেশাত্মবোধক গানের সাথে মনোজ্ঞ নৃত্যে এবং মরিশাসের বিভিন্ন কারখানায় কর্মরত প্রবাসী বাংলাদেশি কর্মীদের উপস্থাপনাও ছিল নজরকাড়া। দেশাত্মবোধক গান, মুক্তিযুদ্ধের চেতনাসমৃদ্ধ গান ও নৃত্যের মাধ্যমে সাজানো সাংস্কৃতিক অনু্ষ্ঠান ছিল দর্শননন্দিত। মরিশাসে বসবাসরত ভারতীয় বাঙালিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজয় দিবস উপলক্ষে হাইকমিশন প্রাঙ্গণ বর্ণিল সাজে সজ্জিত করা হয়।

অনুষ্ঠানে প্রায় শতাধিক দর্শক উপস্থিত ছিলেন। উপস্থিত সকলকে দেশি খাবারের মাধ্যমে আপ্যায়িত করা হয়।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :