পেঁয়াজের কোল্ডস্টোরেজ স্থাপন করবে দেশবন্ধু গ্রুপ

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৯, ১৮:১৫

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফার উদ্বৃতি দিয়ে বলেছেন, দেশবন্ধু গ্রুপ অচিরেই পেঁয়াজের কোল্ডস্টোরেজ (সংরক্ষণাগার) স্থাপন করবে। দেশে কোল্ডস্টোরেজ স্থাপতি হলে কৃষক যেমন আলুর মতো ন্যায্যমূল্য পাবে তেমনি ভোক্তাগণ সারাবছর সাশ্রয়ীমূল্যে পেঁয়াজ পাবেন।

বৃহস্পতিবার রাতে দেশবন্ধু গ্রুপের ৩০ বছর পূর্তি উপলক্ষে রাজধানীর সেনামালঞ্চে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী এসব কথা বলেন।

দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দেশের বিশিষ্ট শিল্পপতি, ব্যবসায়ী, ব্যাংকার, রাজনীতিবিদ, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সাংবাদিক নেতারা।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের উত্তরাঞ্চলের মঙ্গাপীড়িত একটি জেলা থেকে ওঠে আসা দেশবন্ধু গ্রুপের কর্ণধার মানুষকে স্বপ্ন দেখাচ্ছেন একের পর এক প্রকল্প চালুর মাধ্যমে। তারই ধারাবাহিকতায় উত্তারাঞ্চলে এবার কৃষকের সেবায় এগিয়ে এসেছেন।

টিপু মুন্সী বলেন, পেঁয়াজের সংকট যাতে দেশে না হয় সেজন্য দেশবন্ধু গ্রুপ উন্নতমানের কোল্ডস্টোরেজ তৈরি করার পরিকল্পনা করছেন। এটি নির্মিত হলে পেঁয়াজ দীর্ঘদিন সংরক্ষণ করা সম্ভব হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশবন্ধু গ্রুপের কর্ণধারেরা দেশের পিছিয়ে পড়া অঞ্চল থেকে ওঠে এসেছেন। ৩০ বছরে দেশবন্ধু গ্রুপ যেভাবে ওঠে এসেছে তা সত্যিই অবাক করার মতো। দেশবন্ধু গ্রুপ কতোদূর যাবে, তা জানি না, তবে তারা দেশে যে কর্মসংস্থান তৈরি করেছে তা সত্যিই সম্মানের যোগ্য। দেশে ভালো কিছু করার মানসিকতা দেশবন্ধু গ্রুপের রয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া বলেন, দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে দেশবন্ধু গ্রুপ। আগামী ২০২২ সালে ২৫ হাজার মানুষের কর্মসংস্থানের যে পরিকল্পনা দেশবন্ধু গ্রুপ নিয়েছে, তাদের এই কর্মপরিকল্পনা বাস্তবায়নে এনবিআর সার্বিক সহযোগিতা করবে।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, দেশবন্ধু গ্রুপ বেসরকারি খাতে উন্নয়নে বড় ভূমিকা রাখছে। নীলফামারিতে ডেনিম কারখানা গড়ে ডেনিম পোশাক তৈরি করে সেখানকার জনগণের জন্য বিশাল কর্মসংস্থানের পথ তৈরি করেছে দেশবন্ধু গ্রুপ। দেশে নতুন কর্মসংস্থানকে তিনি স্বাগত জানান। বিশেষ করে উত্তরাঞ্চলের পিছিয়ে পড়া কুড়িগ্রাম, রংপুর এলাকায় কারখানা তৈরি করাকে স্বাগত জানান তিনি।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :