‘সরকার উন্নয়নের নামে লুটপাটের মহাউৎসবে মেতে উঠেছে’

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৯, ২২:৫০

‘বিদ্যমান রাজনৈতিক ও শাসনতান্ত্রিক সংকট নিরসন কর, জাতীয় সরকার গঠন কর’- এই স্লোগানে কুমিল্লায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির কুমিল্লা উত্তর, দক্ষিণ ও মহানগরের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার কুমিল্লা নজরুল ইন্সটিটিউট কেন্দ্রে প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেএসডি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানিয়া রব।

তিনি বলেন, ১৯৭২ সালের ৩১ অক্টোবর মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক রাষ্ট্র ও সমাজ বিনির্মাণের লক্ষ্য নিয়ে জেএসডি আত্মপ্রকাশ করে। আগামী ২৮ ডিসেম্বর মহানগর নাট্যমঞ্চে জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। কুমিল্লার সকল নেতাকর্মীদের তিনি সম্মেলনে অংশগ্রহণের আহবান

জানান।

তিনি আরও বলেন, বর্তমান সরকার মানুষের ভোটাধিকার, গণতান্ত্রিক অধিকার, মৌলিক অধিকার হরণ করে ক্ষমতাকে চিরস্থায়ী করার অপচেষ্টায় লিপ্ত। উন্নয়নের নামে দুর্নীতি ও লুটপাটের মহাউৎসবে মেতে উঠেছে। যেকোন মুহূর্তে গণ-বিস্ফোরণের রূপ নিবে। তাই জাতীয় সরকার গঠনের আন্দোলনকে বেগবান করার আহবান জানান।

প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দীন মাহমুদ স্বপন।

জাতীয় সমাজতান্ত্রিক দল কুমিল্লা দক্ষিণ জেলার নবনির্বাচিত সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র সাহার সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক কাউছার নিয়াজী, আব্দুর রাজ্জাক রাজা, চেয়ারম্যান আব্দুর রহমান, যুব পরিষদ নেতা শ্যামল সরকার, শিরিন আক্তার, আমির হোসেন বিএসসি প্রমুখ।

সম্মেলন শেষে অতিথিরা কুমিল্লা উত্তর, দক্ষিণ ও মহানগর কমিটি ঘোষণা করেন। কুমিল্লা দক্ষিণ জেলা কমিটির সভাপতি ওয়ালী উল্লাহ, সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র সাহা। উত্তর জেলা কমিটির সভাপতি আলী হোসেন, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন। মহানগর কমিটির সভাপতি আনোয়ার চৌধুরী ও সাধারণ সম্পাদক সফিকুর রহমানের নামসহ প্রত্যেক কমিটির ২১ সদস্যের নাম ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :