জামালপুরে সাংবাদিক নির্যাতন: ডিসি-এসপিকে স্মারকলিপি

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৯, ২২:২৭

সাংবাদিক শেলু আকন্দের উপর হামলার করে দুই পা গুঁড়িয়ে দেয়ার ঘটনায় ছয় দফা দাবি জানিয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দিয়েছে জামালপুরের কর্মরত সাংবাদিকরা।

সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক এনামুল হক এবং পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার দেলোয়ার হোসেনের কাছে এই স্মারকলিপি দেয়া হয়।

এসময় জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানসহ জেলার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক শেলু আকন্দের উপর হামলাকারী সকল আসামিকে গ্রেপ্তার, পৌর কাউন্সিলর পদ থেকে রুনু খানকে অব্যাহতি, তার স্ট্যাম্প ভ্যান্ডারের লাইসেন্স বাতিল, ভুয়া জমা-খারিজ মূলে দলিল করার জন্য তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, সকল সাংবাদিকের নিরাপত্তার নিশ্চয়তা প্রদান করা এবং হাসানুজ্জামান খান রুনুর অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে তদন্ত ও ব্যবস্থা গ্রহণ করার দাবি জানানো হয় স্মারকলিপিতে।

এসময় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ^াস দেন জেলা প্রশাসক এনামুল হক এবং দ্রুত আসামিদের গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে বলে জানান পুলিশ সুপার দেলোয়ার হোসেন।

ছয় মাস আগে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক কালের কন্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর ওপর হামলা করে বেধড়ক মারধর করেছিল কাউন্সিলর রুনু খান, তার ছেলে রাকিব খান ও তার সহযোগীরা। এ ঘটনায় জামালপুর থানায় মামলা হয়েছিল। ওই মামলার ২নং সাক্ষী ছিল সাংবাদিক শেলু আকন্দ। সাংবাদিকের উপর হামলার মামলায় সাক্ষী হওয়ায় ১৮ ডিসেম্বর রাত ১১টায় সাংবাদিক শেলু আকন্দ হামলার এই শিকার হন।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :