ইতালিতে আ. লীগের উদ্যোগে বিজয় দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৯, ১০:৫৮

যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করেছে ইতালির ব্রেসিয়া আওয়ামী লীগ। মহান বিজয় দিবস উপলক্ষে গতকাল রবিবার স্থানীয় একটি হলে আলোচনা সভা ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে।

ইতালি ব্রেসিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মামুন খানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক কাজল মাতবরের পরিচালনায় আলোচনা সভার শুরুতে জাতীয় সংগীত, পবিত্র কোরআন তেলাওয়াত এবং এক মিনিট নীরবতা পালনের মধ্যদিয়ে সভার সূচনা হয়। এরপর নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আলোচনা সভায় বক্তারা মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে আমাদের মহান স্বাধীনতা অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ, আর ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ গড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে সুখী, সমৃদ্ধশালী বাংলাদেশ পৃথিবীর বুকে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

আওয়ামী লীগের নেতারা আরও বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরেও দেশ ও প্রবাসে জামায়াত-বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমাদের সেদিকে খেয়াল রাখতে হবে।

সবশেষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারবর্গ, ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত সকল শহীদ, চার নেতাসহ দেশ ও জাতির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় বক্তব্য দেন মতিউর রহমান সেলিম, আমির হোসেন, নুরুল হক, সেলিম খান, আব্দুস সালাম, সোহেল মজুমদার শিপন, কামরুল হাসান সুমন, সুজন মাল, মাসুদুর রহমান, সিরাজুল ইসলাম, মজিবুর হাওলাদার, মোক্তার হোসেন, জীবন বিশ্বাস,ইমরানুল হক বাবু এবং সাগর প্রমুখ।

আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করা শিশুদের পুরস্কার দেওয়া হয়।

ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/সিকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :