‘দাদাসাহেব’ নিতে যাচ্ছেন না অমিতাভ

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৯, ১১:৩৬

আজ সোমবার বসতে চলেছে হিন্দি সিনেমার ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসর। ভারতের উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

বার্ষিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারের এই আসর বসবে বিজ্ঞান ভবনে। যেখানে বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনকে এবার অভিনয়ের সর্বোচ্চ পুরস্কার দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত করা হবে। ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক প্রেস বিবৃতিতে একথা ঘোষণা করা হয়েছে।

তবে অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না অমিতাভ বচ্চন। সোশ্যাল মিডিয়ায় নিজেই ভক্তদের এই খবর দিয়েছেন বলিউডের শাহেনশাহ। ট্যুইট করে বিগ বি জানান, ‘জ্বরে কাবু হয়ে পড়েছি। ভ্রমণের অনুমতি নেই। কাল দিল্লিতে জাতীয় চলচ্চিত্র উৎ‌সবের অনুষ্ঠানে যেতে পারছি না। খুবই দুর্ভাগ্যজনক। দুঃখ হচ্ছে।’

ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে প্রতি বছর ফিল্মজগতের বিশিষ্টদের এই বিশেষ সম্মানে ভূষিত করা হয়। ১৯৬৯ থেকে এই পুরস্কার চালু হয়েছে। সত্যজিৎ রায়, রাজ কাপুর, গুলজার, বিনোদ খান্নার মতো কিংবদন্তীদের এর আগে ওই সম্মান প্রদান করা হয়েছে।

এবার সেই সম্মান পাবেন অমিতাভ বচ্চন। সেই সত্তরের দশক থেকে আজ অবধি ফিল্মি দুনিয়ায় অপরিসীম অবদানের জন্য ভারত সরকার এবার বেছে নিয়েছে অমিতাভ বচ্চনকে। পদ্মভূষণ, পদ্মশ্রী আগেই পেয়েছিলেন তিনি। এবার মুকুটে যোগ হচ্ছে আরও একটি পালক।

অমিতাভ ছাড়া এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা নায়ক হিসেবে নাম রয়েছে আয়ুষ্মান খুরানা ও ভিকি কৌশলের। সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন ‘উরি’র আদিত্য ধর।

ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :