গ্রিসে দোয়েলের মহান বিজয় দিবস উদযাপন

জহিরুল ইসলাম, গ্রিস
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৯, ২১:৫১

রাজধানী এথেন্সে দোয়েল সাংস্কৃ‌তিক সংগঠন ইন গ্রিস ও দোয়েল একাডেমির যৌথ উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান দোয়েল একাডেমিক ভবনে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্ধ্যায় সংগঠনের সভাপতি আব্দ‌ুর র‌হিমের সভাপ‌তিত্বে সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাজমুল হকের পরিচালনায় প্রধান অ‌তি‌থির বক্তব্য রাখেন গ্রিসে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত জসীম উ‌দ্দিন। তিনি বলেন, প্রবাসে নিজ দেশের সংস্কৃ‌তি চর্চা ও হৃদয়ে লালন করার মধ্যদিয়ে আগামী প্রজন্ম‌কে দেশপ্রেমে আ‌রো উৎসাহিত করবে। মু‌ক্তিযুদ্ধে সংস্কৃ‌তির চর্চায় সং‌শ্লিষ্ট ব্যক্তিরা দেশপ্রেমের গান গেয়ে মু‌ক্তিযোদ্ধাদের আ‌রো অনুপ্রা‌ণিত করে‌ছিলেন বলেই ১৬ ডিসেম্বর আমাদের বিজয় নিশ্চিত হয়ে‌ছিল।

সভার শুরুতে পব‌িত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ আব্দুল্লাহ।

স্বাগত বক্তব্য দেন- বাংলাদেশ দোয়েল সংস্কৃ‌তি সংগঠনের সভাপ‌তি আব্দুর রহিম, বিশেষ অ‌তি‌থি ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর মোহাম্মদ খালেদ, কাউন্সিলর সৈয়দা ড. ফারহানা নুর চৌধুরী, বাংলাদেশ দোয়েল একাডেমির চেয়ারম্যান আনোয়ার হোসাইন দেওয়ান, বাংলাদে‌শ ক‌মিউনি‌টি ইন গ্রিসের সভাপতি আব্দুল কুদ্দুস, সিনিয়র সহসভাপতি আহসান উল্লাহ হাসান, গ্রিস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেন লিয়াকত, গ্রিস বিএনপির সভাপ‌তি মোখ‌লেছুর রহমান, বৃহত্তর ফরিদপুর ফেডারেশন ইন গ্রিসের সভাপ‌তি আবিদ হানজালা, বাংলাদেশ দোয়েল সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান কার্যকরী পরিষদের সদস্য খোকন আলমগীর, উপদেষ্টা আব্দুর রাজ্জাক টিটু, সিনিয়র সহসভাপতি আব্দুল কদ্দুস শিকদার, সহসভাপতি শওকত ইমাম, সাংগঠনিক সম্পাদক রায়হান খান, সাংস্কৃতিক সম্পাদক আশারাফ শামিম, সহ-সাংস্কৃতিক সম্পাদক পাবেল ভূইয়া, প্রচার সম্পাদক সিমুল হোসাইন, মহিলাবিষয়ক সম্পাদিকা নুরুন নাহার (নানি), আপ্যায়ন সম্পাদক সুজন গাজি, বাংলাদেশ দোয়েল একাডেমির সিনিয়র সহসভাপতি ও বৃহত্তর চট্টগ্রাম কমিউনিটির সভাপতি সোহরাব হোসাইন ইসমাইল (নানা) ও দোয়েল একাডে‌মির সহসভাপতি বৃহত্তর ঢাকার সভাপতি মোক্তার হোসাইন।

দোয়েল একাডেমির প্রধান শিক্ষক ও দোয়েল সাংস্কৃতিক সংগঠনের সহসভাপতি জাহিদুল হকের পরিচালনায় মুক্তিযুদ্ধের উপর একটি নাটিকা পরিবেশন করা হয়।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :