শিমুল খানের প্রত্যাবর্তন

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৯, ০৮:৩১
চুক্তি সই অনুষ্ঠানে ডানে অভিনেতা শিমুল খান

যুক্তরাজ্য ভিত্তিক বিজ্ঞাপন নির্মাণ ও চলচ্চিত্র প্রযোজনা সংস্থা ‘এডওয়ার্কস’। প্রতিষ্ঠানটি প্রথমবারের মত বাংলাদেশি সিনেমা প্রযোজনা করতে যাচ্ছে। নাম ‘বিফোর আই ডাই’। এটি পরিচালনা করবেন লন্ডন প্রবাসী বাঙালি নির্মাতা মিনহাজ কিবরিয়া। ২৬ ডিসেম্বর থেকে এটির শুটিং শুরু হতে যাচ্ছে। শুটিং হবে এফডিসি, ঢাকা ও এর আশপাশের বিভিন্ন লোকেশনে। টানা শুটিং চলবে পুরো জানুয়ারি মাস জুড়ে।

‘বিফোর আই ডাই’-এ অভিনয়ের জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন শিমুল খান। এর মাধ্যমে তার অস্থায়ী স্বেচ্ছা নির্বাসন শেষ হলো। গত কয়েক মাস কোনো ছবিতে দেখা যায়নি এই অভিনেতাকে। এ প্রসঙ্গে শিমুল খান জানান, গত কয়েক মাসে প্রায় এক ডজন চলচ্চিত্রে কাজের প্রস্তাব পেয়েছি। কিন্তু চরিত্র, ছবির মান এবং অন্যান্য প্রয়োজনীয় শর্তাদি বিষয়ে একমত না হতে পেরে শেষ পর্যন্ত কোনো ছবিতেই চুক্তি স্বাক্ষর করেননি।’

বিরতির এই সময়টা কলকাতার টলিগঞ্জের একাধিক কাজে ব্যস্ত ছিলেন শিমুল খান। ইতোমধ্যে ভারতীয় জনপ্রিয় বাংলা ওয়েব প্ল্যাটফর্ম হৈচৈ-এর জনপ্রিয় গোয়েন্দা সিরিজ একেন বাবুর তৃতীয় কিস্তি ‘একেন বাবু ও ঢাকা রহস্য’ মুক্তি পেয়ে বেশ সাড়া ফেলেছে। এ ব্যাপারে শিমুল জানান, এই সিরিজে অভিনয়ের জন্য দুই বাংলা থেকেই তিনি অভাবনীয় সাড়া পাচ্ছেন। এছাড়া কলকাতায় তার করা অন্য কাজগুলোও নাকি খুব শিগগির দুই বাংলার দর্শকদের সামনে চলে আসবে।

সবশেষে কোনো রাগঢাক ছাড়াই শিমুল খান নিজের নতুন সিদ্ধান্তের কথা পরিষ্কারভাবে জানালেন। বলেন, ‘এখন থেকে চরিত্র, ছবির গল্প, মান এবং দ্বিপাক্ষিক শর্তাবলীসহ অন্যান্য সবকিছু ঠিক থাকলে বছরে আর আগের মত এক ডজন নয়, মাত্র তিন-চারটা ছবিতে কাজ করব। বাকিটা সময়টা ওয়েব সিরিজ, টিভি নাটক এবং থিয়েটারের জন্য অভিনয় করব।’

প্রসঙ্গত, শিমুল খানের ‘বিফোর আই ডাই’ ছবিটির গল্প ডার্ক ধাচের অ্যাকশন-থ্রিলার। এটি বাংলা ভাষার পাশাপাশি আরো কয়েকটি ভাষায় ডাবিং করে বাংলাদেশ, যুক্তরাজ্য, ইউরোপসহ বিশ্বের অন্যান্য অনেক দেশেই মুক্তি দেয়া হবে।

এই সিনেমায় অন্যতম একটি চরিত্রে শিমুল খান ছাড়াও রয়েছেন চিত্রনায়ক আমান রেজা এবং চিত্রনায়িকা সেলিনা আফ্রি। এছাড়া এ ছবির মাধ্যমে অভিষেক হচ্ছে নতুন দুটি মুখের। তারা হলেন লন্ডন প্রবাসী মডেল ও অভিনেতা ইফতি আহমেদ এবং ঢাকাই র‌্যাম্প মডেল লাবণী মারমা।

ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :