কৃষকলীগ নেতা হত্যায় লোহাগড়া ছাত্রলীগ সম্পাদক গ্রেপ্তার

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৮ | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৯, ১৮:১৩

কৃষকলীগ নেতা হত্যা মামলায় নড়াইলের লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রাশেদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাত ১০ টার দিকে লোহাগড়ার লক্ষ্মীপাশা বটতলা চৌরাস্তা এলাকা থেকে তাকে গেপ্তার করা হয়। রাশেদ লোহাগড়ার খলিশাখালী গ্রামের গোলাম রসুলের ছেলে।

লোহাগড়া থানার ওসি (তদন্ত) আমানুল্লাহ আল বারী জানান, ২০১৬ সালের ১৬ আগস্ট লোহাগড়ার পারমল্লিকপুর গ্রামের নূর ইসলাম মৃধাকে (৫০) কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। ছাত্রলীগ নেতা রাশেদ এ হত্যা মামলার আসামি। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল।

স্থানীয়রা জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লোহাগড়ার পারমল্লিকপুর গ্রামে ঠাকুর এবং মৃধা বংশের লোকজনের মধ্যে বিরোধের জেরে মল্লিকপুর ইউনিয়ন কৃষকলীগের তৎকালীন সাধারণ সম্পাদক নূর ইসলাম মৃধাকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। ২০১৬ সালের ১৬ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে পারমল্লিকপুর গ্রামে নূর ইসলামের বাড়িতে অর্তকিত হামলা চালিয়ে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় নূর ইসলামের দুই মেয়ে শাহিনা (২২) ও লিমা (২০), ভাতিজা ইকবাল মৃধা (৩৪), প্রতিবেশি জামিলা, শাহীন, পান্নু, সানোয়ার, লিয়াকত, জলিল, সুজনসহ ১০জনকে পিটিয়ে এবং কুপিয়ে জখম করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ওই সময় ১০ রাউন্ড শটগানের গুলি ছোঁড়ে এবং চারজনকে আটক করে। এ হত্যাকাণ্ডের তিনদিন পর ১৯ আগস্ট লোহাগড়া থানায় মামলা হয়।

ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :