মুজিব বর্ষ: গোপালগঞ্জে পাঁচ হাজার প্রবীণকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৭

মুজিব বর্ষ উদুযাপন উপলক্ষে গোপালগঞ্জ সদর উপজেলাসহ পাঁচটি উপজেলায় প্রায় পাঁচ হাজারের বেশি প্রবীণকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয়া হয়েছে।

মঙ্গলবার জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় জেলার পাঁচটি স্থানে এসব প্রবীণ ব্যক্তিকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয়া হয়। জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ স্বাস্থ্যসেবা প্রদান ক্যাম্পের উদ্বোধন করেন।

বেলা ১১টায় টুঙ্গিপাড়া উপজেলার গোপালপুর ইউনিয়নের পঞ্চপল্লী হাইস্কুল মাঠে স্বাস্থ্যক্যাম্পের উদ্ধোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। এর পর কোটালীপাড়া উপজেলার উত্তর কোটালীপাড়া রামমোহন হাইস্কুল মাঠ, মুকসুদপুর উপজেলার উজানী হাইস্কুল মাঠ, কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া হাইস্কুল মাঠ ও গোপালগঞ্জ সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের বড়ফা এজিএম হাইস্কুল মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা শুরু হয়। এসব ক্যাম্পে দিনব্যাপী প্রায় পাঁচ সহস্রাধিক প্রবীণ ব্যক্তিকে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, অনেক সময় আপন জনেরা প্রবীণদের খোজঁ খবর নেন না। সেসব চিন্তা ভাবনা থেকেই জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রবীণদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের ব্যবস্থা গ্রহণ করেছি। তবে আমি চাইবো প্রত্যেক আপনজন যেন প্রবীণদের যথাযথ সেবা ও যত্ম গ্রহণ করেন। যাতে নতুন প্রজম্ম পরবর্তিতে প্রবীণদের যত্ম নেন।

এসময় সিভিল সার্জন তরুন মন্ডল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াছুর রহমান, জেলার পাঁচ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সংশ্লিষ্ট উপজেলা পরিষদ ও ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। এসব ক্যাম্পে সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল, গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা চিকিৎসাসেবা প্রদান করেন।

ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :