সাইফ চন্দনের হাতে চার ছবি

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৯, ১১:০৯

বাংলা চলচ্চিত্রের তরুণ পরিচালক সাইফ চন্দন। ইতোমধ্যে বেশ কয়েকটি ছবি তিনি নির্মাণ করেছেন। বর্তমানে তার হাতে রয়েছে চারটি ছবি। এরই মধ্যে ‘ওস্তাদ’ নামে একটি ছবির অর্ধেক শুটিং শেষ করেছেন সাইফ। আগামী মাসে পুরো শুটিং শেষ করবেন বলে জানান পরিচালক।

জসিমউদ্দিনের কাহিনিতে সাইফের ‘ওস্তাদ’ ছবির চিত্রনাট্য লিখেছেন ফেরারি ফরহাদ। ফিল্ম ওয়ার্ল্ড-এর ব্যনারে ছবিটি প্রযোজনা করছেন মোহাম্মদ নিপ্পন। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন রোশান, উষ্ণ, মিমি, তাসকিন, রিপা, শানুশিবা, ডন, সিনহা, অলংকার, স্বাধীন, তানভীর ও সাইফসহ অনেকে।

‘ওস্তাদ’-এর পাশাপাশি সাইফ চন্দন গুছিয়ে নিয়েছেন ‘মন্ত্র’ নামে আরেকটি ছবির চিত্রনাট্য ও আনুসঙ্গিক। অভিনয়শিল্পীদের তালিকা চূড়ান্ত করে আগামী ফেব্রুয়ারি মাস থেকে পরিচালক এই ছবিটির শুটিং শুরু করবেন বলে জানান। তিনি বলেন, মাসজুড়ে টানা শুটিং করে ছবিটি শেষ করার ইচ্ছা আছে।

‘মন্ত্র’ ছবির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন মাসুম রেজা। আরবিএস টেক-এর ব্যানারে ছবিটি প্রযোজনা করবেন শামসুজ্জামান রিমন। ইতিমধ্যেই প্রযোজনা প্রতিষ্ঠানটি ‘মন্ত্র’সহ তিন ছবির নাম ঘোষণা করেছে।

এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে ‘কাপ্তান’ ও ‘কয়লা’ নামে আরও দুটি ছবির নাম নিবন্ধন করেছেন সাইফ চন্দন। আগামী মার্চ ও মে মাসে এই দুই ছবির শুটিং ডেট ঠিক করেছেন নির্মাতা।

সাইফ চন্দন বলেন, ‘প্রাথমিকভাবে শুটিং শিডিউল প্রতি মাসে আলাদাভাবে গুছিয়ে রাখছি। একটি ছবি শেষ না করে যাতে অন্য ছবির শুটিংয়ে না যেতে হয়। প্রতিটা ছবিকে আলাদাভাবে গুরুত্ব¡ দিতে স্ট্রং টিম বানিয়েছি। প্রতিটা ছবির গল্প ও প্রেজেন্টেশন আলাদা। তাই চ্যালেঞ্জটাও বেশি। দেখা যাক, কতটা গুছিয়ে আগাতে পারি।’

পরিচালক সাইফ চন্দনের সবশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘আব্বাস’। সেখানে নাম ভূমিকায় অভিনয় করেন নায়ক নিরব। নায়িকা ছিলেন সাবা ও সূচনা আজাদ। এর আগে পরিচালক নির্মাণ করেছিলেন ‘ছেলেটি আবোল তাবল মেয়েটি পাগল পাগল’ ও ‘টার্গেট’ ছবি দুটি।

ঢাকাটাইমস/২৫ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :