দেশে গণতন্ত্র আছে, বিএনপির ভেতরে নেই: কাদের

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ডিসেম্বর ২০১৯, ১৭:২০ | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৯, ১৭:১৫

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘দেশে গণতন্ত্র আছে। গণতন্ত্র নেই বিএনপির ভেতরে। তাদের ঘরে এবং দলেই গণতন্ত্র নেই। তারা কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে।’

বুধবার দুপুরে কুমিল্লা সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

‘গণতন্ত্র রক্ষার স্বার্থে সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি’ বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী আরও বলেন, ‘বিএনপি আজ অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা করে না। আওয়ামী লীগের এক বছর আগে বিএনপির সম্মেলন হয়েছে। আওয়ামী লীগ আবারও সম্মেলন শেষ করেছে। আমি দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক হয়েছি। কিš‘ আজ পর্যন্ত বিএনপি ওয়ার্কিং কমিটির সদস্যদের নিয়ে একটি কনফারেন্সও করতে পারেনি।’

কাদের বলেন, ‘৫০১ জনের জাম্বো জেট মার্কা একটি কমিটি করেছে বিএনপি। তাহলে বিএনপির কাছে কি গণতন্ত্র আশা করা যায়? কনফারেন্স করতে না পেরে সরকারের বিরুদ্ধে শুধু বাধার কথা বলে। সরকার তাদেরকে কোনো বাধা দেয়নি। বিএনপি সব জায়গায় মিছিল, মিটিং এবং সমাবেশ করছে। তারা ব্যর্থ হয়েছে আন্দোলনে এবং নির্বাচনে। সেখানে সরকারের কোনো দোষ নেই। কারণ জনগণ বিএনপি এবং তার নেতাকর্মীদের ডাকে সাড়া দেয় না।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, লেটেস্ট টেকনোলজি ইভিএম এর ব্যবহারে সুষ্ঠু নির্বাচন হয়। অতীতে নির্বাচনের যেসব কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ হয়েছে, ওই সকল কেন্দ্রে ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে এবং বেশিরভাগ কেন্দ্র বিরোধীদল বিএনপিই জিতেছে। ইভিএমে নির্বাচন হলে কারও অসুবিধা নেই। ইভিএম এ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে পারে। আমি বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণের জন্য আহবান জানাবো।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

ঢাকাটাইমস/২৫ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :