আফজাল হোসেনের পরিচালনায় ফেরদৌস-সাবা

প্রকাশ | ২৮ ডিসেম্বর ২০১৯, ১৫:৫৯

বিনোদন প্রতিবেদক

দুই প্রজন্মের দুই অভিনেতা আফজাল হোসেন ও চিত্রনায়ক ফেরদৌস। এই দুই তারকা এবার কাজ করতে চলেছেন একসঙ্গে। অভিনয়ে দক্ষ আফজাল হোসেন সম্প্রতি ‘মানিকের লাল কাঁকড়া’ নামে একটি ছবি নির্মাণের কাজে হাত দিয়েছেন। সেখানে নায়ক হিসেবে দেখা যাবে ফেরদৌসকে। এটা তাদের একসঙ্গে প্রথম কাজ।

প্রখ্যাত কথাসাহিত্যিক মানিক বন্দোপাধ্যায়ের জীবন কাহিনি নিয়ে লেখা কবি ও ছড়াকার আনজীর লিটনের কিশোর উপন্যাস ‘মানিকের লাল কাঁকড়া’ অবলম্বনে একই নামে ছবিটি নির্মাণ করছেন আফজাল হোসেন। এ ছবির চিত্রনাট্য লিখেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত চিত্রনাট্যকার মাসুম রেজা।

এ ছবিতে ফেরদৌসের বিপরীতে দেখা যাবে অভিনেত্রী সোহানা সাবাকে। গণমাধ্যমকে এটা নিশ্চিত করেন পরিচালক ও অভিনেতা আফজাল হোসেন। তিনি জানান, ইতোমধ্যে চিত্রনায়ক ফেরদৌসকে ‘মানিকের লাল কাঁকড়া’র জন্য চূড়ান্ত করা হয়েছে। তার বিপরীতে সোহানা সাবাকে নেয়া হয়েছে।’

তবে ছবিতে মানিক বন্দোপাধ্যায়ের চরিত্রে কে অভিনয় করছেন তা এখনও নিশ্চিত জানা যায়।ি সবকিছু গুছিয়ে শিগগিরই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়ার কথা জানান নির্মাতা আফজাল হোসেন। ২০১৫ সালে ফরিদুর রেজা সাগরের ‘ছোটকাকু’ সিরিজ অবলম্বনে ‘কক্সবাজারে কাকতাড়ুয়া’ ছবিটি নির্মাণের মধ্য দিয়ে তিনি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।

ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/এএইচ