এখনও অনেক কাজ বাকি: অমিতাভ বচ্চন

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৯, ১১:৪২

এখনই অবসরের সিদ্ধান্ত নেই বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের। তিনি জানিয়েছেন তার এখনো অনেক কাজ বাকি। রাষ্ট্রপতি ভবনে দাদা সাহেব ফালকে পুরস্কার নেয়ার সময় একথা জানান তিনি।

এ বছরের জাতীয় পুরস্কার প্রদান অনুষ্ঠানের দিনই দাদাসাহেব ফালকে পুরস্কার পাওয়ার কথা ছিল অমিতাভ বচ্চনের। কিন্তু শারীরিক অসুস্থতার জন্য সেদিন অনুষ্ঠানে যেতে পারেননি তিনি। রবিবার অমিতাভের জন্যই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে ভারত সরকার। রাষ্ট্রপতি ভবনে রামনাথ কোবিন্দ এদিন বিগ বির হাতে তুলে দেন দাদাসাহেব ফালকে পুরস্কার। দর্শকাসনে ছিলেন স্ত্রী জয়া বচ্চন ও ছেলে অভিষেক বচ্চন।

পুরস্কার পেয়ে অত্যন্ত খুশি এবং গর্বিত অমিতাভ বলেছেন, 'দাদাসাহেব ফালকে পুরস্কারের কথা শোনার পর মনে হয়েছিল কোথাও এটা ইঙ্গিত নয় তো যে এবার আপনি বিশ্রাম করুন। কিন্তু আমি বলতে চাই এখনও আমার কাজ বাকি।'

ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে প্রতি বছর ফিল্মজগতের বিশিষ্টদের এই বিশেষ সম্মানে ভূষিত করা হয়। ১৯৬৯ থেকে এই পুরস্কার চালু হয়েছে। সত্যজিৎ রায়, রাজ কাপুর, গুলজার, বিনোদ খান্নার মতো কিংবদন্তীদের এর আগে ওই সম্মান প্রদান করা হয়েছে। এবার সেই তালিকায় ঢুকে পড়লেন বলিউডের অ্যাংরি ইয়াংম্যান।

ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে প্রতি বছর ফিল্মজগতের বিশিষ্টদের এই বিশেষ সম্মানে ভূষিত করা হয়। ১৯৬৯ থেকে এই পুরস্কার চালু হয়েছে। সত্যজিৎ রায়, রাজ কাপুর, গুলজার, বিনোদ খান্নার মতো কিংবদন্তীদের এর আগে ওই সম্মান প্রদান করা হয়েছে।

ঢাকা টাইমস/৩০ডিসেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :