‘আমরা আছি তোর পাশে’

এম মঞ্জুর রহমান, মানিকগঞ্জ
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৯, ২২:৪৮

‘পাশে থাকার সূচনা’ ‘আমরা আছি তোর পাশে’ এই স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জের মাধ্যমিক স্কুলের সবচেয়ে জনপ্রিয় ব্যাচ এসএসসি ২০০২ এবং উচ্চ মাধ্যমিক এইচএসসি ২০০৪ সালের ছাত্রছাত্রীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

২৭ ডিসেম্বর সাটুরিয়া উপজেলার প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের ভিআইপি অডিটোরিয়ামে দিনব্যাপী আয়োজিত মিলনমেলায় জেলার বিভিন্ন স্কুল ও কলেজ থেকে শিক্ষাজীবন শেষ করে কর্মজীবনে চলে যাওয়া প্রায় তিন শতাধিক ছেলেমেয়ে উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯টায় মেয়েরা নীল শাড়ি ও ছেলেরা নীল রঙের ড্রেস পরে একে একে মেলাস্থলে আসতে শুরু করেন। সকাল ১০টায় বন্ধু ফাউন্ডেশনের বন্ধুদের হাতে নিজস্ব লগুর ব্যাগ, স্মরণিকা, চাবির রিং, নীল রঙের মাফলারসহ বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেয়া হয়।

এরপর বেলা ১১টায় যেসব বন্ধু অকাল মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণ করা হয়। বেলা ১২টায় মিলনমেলায় মূল অনুষ্ঠান শুরুর পর বন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে যেসব বন্ধু ও তার পরিবার বিপদগ্রস্ত আছেন, তাদের সাহায্য-সহযোগিতা করতে উপস্থিত সকল বন্ধুদের কাছ থেকে টাকা উত্তোলন করা হয়। এরপর স্মৃতিচারণের মাধ্যমে আনন্দ-উল্লাস করা হয়।

দুপুর আড়াইটার পুর শুরু হয় র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্র’র মাধ্যমে উপস্থিত অনেককে দেওয়া হয় নামিদামি বিভিন্ন ধরনের উপহার সামগ্রী।

অনুষ্ঠান শেষে শুরু হয় প্রতিক্ষমান ঘণ্টাব্যাপী ডিজের সাথে বন্ধুদের নাচগান।

এই মিলনমেলায় পরিচালনা ও উপস্থাপনায় বন্ধু ফাউন্ডেশন পরিচালনা পর্ষদের এনায়েত করিম রাসেল, ফারজানা হোসেন খান পুনম, হাসিবুল ইসলাম আল-আমীন, মোহাম্মদ আবু সালেহ, ডিএফএম লোটাস ও ইসরাত মাকসুরা ইনা, রাকিবুল ইসলাম, কাজী শাহ জামান হৃদয়, লাবনী খান, জামিলুর রহমান, শুকতার আহমেদ, তারুণ্য আকাশ, ইফতেয়ার বাপ্পি, তানি, তানজিনা পপি, সাবিনা ইয়াসমিন, মোস্তফা কামাল, কাজী পলাশ, আফসার আহমেদ বিশেষ ভূমিকা পালন করেন।

এ ব্যাপারে বন্ধু ফাউন্ডেশন পরিচালনা পর্ষদের প্রধান উদোক্তা এনায়েত করিম রাসেল বলেন,শত কর্ম ব্যস্ততার মাঝে স্কুল জীবনের প্রিয় বন্ধুদের মাঝে সেই কৈশোর ফিরিয়ে আনা এবং বন্ধুত্বের বন্ধনটা আরো দৃঢ় রাখতে আজকের মানিকগঞ্জের মাধ্যমিক স্কুলের সবচেয়ে জনপ্রিয় ব্যাচ এসএসসি ২০০২ এবং উচ্চ মাধ্যমিক এইচএসসি ২০০৪ সালের ছাত্রছাত্রীদের মিলনমেলার আয়োজন।

এনায়েত করিম রাসেল বলেন, যেসব বন্ধু ইতিমধ্যে আমাদের মাঝ থেকে মৃত্যুবরণ করে চলে গেছেন তাদের পরিবারের সদস্যদের যে কোন সমস্যা, বিপদে-আপদে আর্থিক সহযোগিতা করাসহ তাদের পাশে থাকার জন্য সকল বন্ধু মিলে অঙ্গীকার করা হয়।

এই অনুষ্ঠানের আরেক কর্মকর্তা হাসিবুল ইসলাম আল-আমীন বলেন, আজকের এই মিলনমেলা আগামীতে আরো বড় পরিষরে করা হবে। সকল বন্ধুদের মতামতে এখন থেকে যেসব বন্ধু ও তার পরিবার কোন না কোনভাবে বিপদে পড়বে তাদের সব ধরনের সহযোগিতা করা হবে।

এই অনুষ্ঠানের মিডিয়ার দায়িত্বে ছিলেন দৈনিক যায় যায় দিন পত্রিকা, ঢাকা টাইমসটোয়েন্টিফোরডটকম ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের রিপোর্টার ও মানিকগঞ্জ প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক এম মঞ্জুর রহমান।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :