রিফাত হত্যায় স্ত্রী মিন্নিসহ ১০ আসামির বিচার শুরু

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জানুয়ারি ২০২০, ১৮:৪৮ | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২০, ১৮:১৪
ফাইল ছবি

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় অভিযোগপত্রভুক্ত প্রাপ্তবয়স্ক দশ আসামির বিচার শুরু আদেশ দিয়েছে আদালত। এই দশ আসামির মধ্যে রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিও রয়েছেন।

বুধবার বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান অভিযোগপত্রের শুনানি শেষে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। আদেশের সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মিন্নি ছাড়া প্রাপ্তবয়স্ক অপর আসামিরা হলেন- রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), হাসান (১৯), মুসা (২২), রাফিউল ইসলাম রাব্বি (২০), সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)। এদের মধ্যে মুসা ছাড়া বাকিরা গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম গণমাধ্যমকে জানান, মামলার সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য আদালত ৮ জানুয়ারি পরবর্তী শুনানির দিন রেখেছেন।

গেল বছরের ২৬ জুন বরগুনা শহরের কলেজ রোডে রিফাতকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়লে দেশজুড়ে আলোচনা শুরু হয়।

রিফাতকে হত্যার ঘটনায় বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন। ওই মামলায় মিন্নিকে ১ নম্বর সাক্ষী করা হলেও পরে হত্যাকাণ্ডে পুত্রবধূ মিন্নির জড়িত থাকার অভিযোগ তোলেন রিফাতের বাবা। এরপর মিন্নিকে গ্রেপ্তার দেখায় পুলিশ। মিন্নি হাইকোর্ট থেকে শর্তসাপেক্ষে জামিন নিয়ে বাবার বাড়িতে আছেন।

আর মামলার প্রধান সন্দেহভাজন সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন। গত ১ সেপ্টেম্বর মিন্নিসহ রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামি ও অপ্রাপ্তবয়স্ক ১৪ জনের বিরুদ্ধে আদালতে পৃথক অভিযোগপত্র দেয় পুলিশ।

(ঢাকাটাইমস/০১জানুয়ারি/প্রতিনিধি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :