সুইজারল্যান্ড আ.লীগের মহান বিজয় দিবস উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২০, ২২:৩৫

যথাযোগ্য মর্যাদায় রবিবার সুইজারল্যান্ডের ভেটিংগেন শহরের একটি অভিজাত হল রুমে সুইজারল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের চিত্রাংকনসহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়।

সুইজারল্যান্ড আওয়ামী লীগ সভাপতি তাজুল ইসলামেক সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শ্যামল খানের উপস্থাপনায় মহান বিজয় দিবসের আলোচনা সভার শুরুতেই বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। সুইজারল্যান্ড আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন এবং আগামী বছর জাতির জনকের জন্ম শতবার্ষিকী মহাজাঁকজমক পূর্ণভাবে উদযাপন করার সিদ্ধান্ত পুনর্ব্যক্ত করেন।

এসময় উপস্থিত জাতির শ্রেষ্ঠ সন্তান দুইজন মুক্তিযোদ্ধাকে সকলের সাথে পরিচয় করিয়ে দেয়া হয় এবং সম্মান জানানো হয়।

মোহাম্মদ মাদিহার ভায়োলিনে মনোরম জাতীয় সংগীতের মধ্যদিয়ে সাংস্কৃতিক পর্বের সূচনা এবং সুইজারল্যান্ড ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক পর্ব পরিচালনা ও উপস্থাপনা করেন সংগঠনের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক কানিজ ফাতিমা কেয়া।ৎ

এসময় একক সংগীত পরিবেশন করেন মুন বনিক, রাজ্জাক করবী, গৌড়ী চরন রিমি, রুবি আক্তার, নুরুল্লাহ্ চৌধুরী, সুমন সাহা, রবি দাসসহ আরো অনেকে।

কবিতা আবৃত্তি করেন সংগঠনের মহিলা বিষয়ক সম্পাদক কাজী আকলিমা।

বাংলার পতাকার রঙের পোশাকে শিশু, কিশোর, মহিলা ও পুরুষের বিপুল অংশগ্রহণ ও দেশীয় রকমারি খাবারের মেলায় মনে হচ্ছিল এ যেন সুইজারল্যান্ডের বুকে ছোট্ট এক টুকরো বাংলাদেশ।

পরিশেষে মহান বিজয় দিবস উদযাপন সফল করতে যে সকল নেতাকর্মী বিভিন্নভাবে সহযোগিতা করেছেন এবং অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান সাধারণ সম্পাদক শ্যামল খান।

(ঢাকাটাইমস/১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :