অস্কারের দৌড়ে ‘দ্য লাস্ট কালার’

বিনোদন ডেস্ক
| আপডেট : ০২ জানুয়ারি ২০২০, ১৪:২৯ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২০, ১৩:৩৪

কিছুদিন বাদেই বসতে চলেছে অস্কার পুরস্কারের আসর। তার জন্য বর্তমানে চলছে সেরা ছবি বাছাইয়ের কাজ। এই দৌড়ে আশা জাগিয়েও কিছুদিন আগে ছিটকে গেছে রণবীর সিং ও আলিয়া ভাট অভিনীত বলিউড ছবি ‘গলি বয়’। এবার নতুন আশা জাগাচ্ছে ‘দ্য লাস্ট কালার’।

বারাণসীর প্রেক্ষাপটে নির্মিত এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন নীনা গুপ্তা। পরিচালক বিকাশ খান্না। সেলিব্রেটি শেফ বিকাশের প্রথম ছবি এটি। অস্কারে সেরা ছবির তালিকায় ‘দ্য লাস্ট কালার’-এর মনোনীত হওয়ার খবর বিকাশই নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে জানিয়েছেন।

তার কিছুক্ষণ পরে বিকাশের দেয়া খবর টুইটারে রিপোস্ট করেন অভিনেত্রী নীনা গুপ্তা। সঙ্গে লেখেন, ‘এটা বিশ্বাস করা খুবই কঠিন। সৃষ্টিকর্তাকে অসংখ্য ধন্যবাদ।’

তবে অস্কারের দৌড়ে শেষ পর্যন্ত ‘দ্য লাস্ট কালার’ টিকে থাকতে পারবে কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে। ছবির উৎকর্ষ শুধু নয়, রয়েছে টেকনিক্যাল প্রশ্নও। সেরা বাছাইয়ে চূড়ান্ত পর্যায়ে অস্কারে বিবেচিত হতে হলে কোনো ছবি মুক্তি পেতে হবে মার্কিন মুলুকের লস অ্যাঞ্জেলেস কাউন্টিতে এবং পরপর সাতদিন তা চলতেও হবে প্রেক্ষাগৃহে।

এ ব্যাপারে ‘দ্য লাস্ট কালার’ ছবির পরিচালকের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া মেলেনি। যদিও মুম্বাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ছবিটি। নির্বাচিত হয়েছে বিদেশের অন্তত গোটা ১৫টি চলচ্চিত্র উৎসবেও।

ছবির কাহিনি এক শিশু ফুল বিক্রেতা ও এক বিধবাকে ঘিরে। সমালোচকদের একটা বড় অংশ ছবিটির প্রশংসা করেছেন। পুরস্কৃত হয়েছে ডালাস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে। এখন দেখা যাক অস্কারের আসরে কোনো পুরস্কার মেলে কি না।

ঢাকাটাইমস/২জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :