ওয়্যারলেস কি-বোর্ড, মাউস আনল শাওমি

অনলাইন ডেস্ক
| আপডেট : ০২ জানুয়ারি ২০২০, ১৫:৫৬ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২০, ১৫:০৬

সম্প্রতি চীনের বাজারে কি-বোর্ড, মাউস কম্বো অবমুক্ত করেছে শাওমি। চীনে শাওমির ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্ম ইউপিন থেকে এই কি-বোর্ড, মাউস কম্বো পাওয়া যাবে।

চীনে শাওমি ওয়্যারলেস কি-বোর্ড, মাউস কম্বো প্যাকের দাম ৯৯ ইউয়ান। কোম্পানির অন্যান্য প্রোডাক্টের মতোই কম দামে নতুন ওয়্যারলেস কি-বোর্ড, মাউস কম্বো প্যাক লঞ্চ করে প্রতিযোগীদের ধরাশায়ী করতে চাইছে শাওমি।

শাওমির ওয়্যারলেস কি-বোর্ডে থাকছে সম্পূর্ণ লেআউটের ১০৪টি কি। ৫০০ গ্রাম ওজনের এই কি-বোর্ডে আলাদা নাম প্যাড থাকছে। এছাড়াও থাকছে ভলিউম কন্ট্রোল, মিডিয়া কন্ট্রোল, ইমেলের মতো মিডিয়া কন্ট্রোল বাটন।

প্রোডাক্ট পেজে জানানো হয়েছে ২.৪ গিগাহার্জ তরঙ্গ দৈর্ঘ্যে এই কি-বোর্ড, মাউস কাজ করবে। শুধুমাত্র মাউসের ওজন ৬০ গ্রাম। মাউসে থাকছে টেক্সচার্ড ফিনিশ। এর ফলে মাউসের চলাচল আরও মসৃণ হবে। অন্যান্য মাউসের মতোই থাকছে একটি স্ক্রল হুইল আর দুটি ক্লিক বাটন। ভালো গ্রিপের জন্য থাকছে বিশেষ ডিজাইন। অ্যাপেল ও মাইক্রোসফটের ওয়্যারলেস মাউসের মতো ডিজাইন থাকছে শাওমির মাউসে।

নতুন ওয়্যারলেস মাউসে ১০০ ডিপিআই সেন্সর ব্যবহার করেছে শাওমি। থাকছে ইউএসবি প্লাগ অ্যান্ড প্লে ফিচার। কি-বোর্ডে কতটা ব্যাটারি বাকি আছে দেখে নেওয়া যাবে। এছাড়াও থাকছে স্ক্রোল লক, ক্যাপস লক আর নাম্বার প্যাড। ৬ ডিগ্রি অ্যাঙ্গেলে হেলিয়ে এই কি-বোর্ডে টাইপ করা যাবে। কাজের জায়গার অতিরিক্ত তারের ঝামেলা থেকে মুক্তি পেতে শাওমি ওয়্যারলেস কি-বোর্ড, মাউস কম্বো প্যাক ব্যবহার করা যাবে। ১,০০০ টাকা দামে এই প্রোডাক্ট প্রতিযোগীদের থেকে এগিয়ে রাখবে।

(ঢাকাটাইমস/২জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :