বর্ষার আগে টেকসই বাঁধ: পানিসম্পদ প্রতিমন্ত্রী

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২০, ২০:৪৩

সাতক্ষীরার শ্যামনগর উপকূলীয় এলাকার ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ পরিদর্শন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। শুক্রবার প্রতিকূল আবহাওয়ার মধ্যেও তিনি উপকূলীয় বুড়িগোয়ালিনী ও গাবুরা ইউনিয়নের জরাজীর্ণ ও ভাঙন কবলিত বেড়িবাঁধ পরিদর্শন করেন।

এ সময় তার সাথে ছিলেন- পাইকগাছা-কয়রার সাংসদ আক্তারুজ্জামান, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, অতিরিক্ত মহাপরিচালক হাবিবুর রহমান, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, গাবুরা ইউপি চেয়ারম্যান মাসুদুল আলম, বুড়িগোয়ালিনা ইউপি চেয়ারম্যান ভবতোষ মণ্ডল প্রমুখ।

ঝুঁিকপূর্ণ বেড়িবাঁধ পরিদর্শন শেষে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, এখানে সাতটি পোল্ডার রয়েছে। এর মধ্যে তিনটি পোল্ডার আমরা পরিদর্শন করেছি। বাঁধগুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার সুন্দরবন উপকূলীয় সাতক্ষীরার শ্যামনগর, আশাশুনি, খুলনার কয়রা, পাইকগাছা ও দাকোপ উপজেলার পানি উন্নয়ন বোর্ডের সাতটি পোল্ডারের আওতাধীন বেড়িবাঁধ নির্মাণে ১২ হাজার নয় কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। চলমান এসব প্রকল্পের কাজ আগামী বর্ষার মৌসুমের আগেই দ্রুত শেষ করা হবে। পরে তিনি খুলনার কয়রা উপজেলার ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ পরিদর্শন করেন।

(ঢাকাটাইমস/৩জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :