ছাত্রলীগের পূর্ণ দায়িত্বে জয়-লেখক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জানুয়ারি ২০২০, ১৮:১৯ | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২০, ১৭:৩১

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসাবে পূর্ণাঙ্গ দায়িত্ব পেয়েছেন আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য।

শনিবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের পুনর্মিলনী অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পূর্ণাঙ্গ দায়িত্ব দেন।

গত সেপ্টেম্বর মাসে চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। তখন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান ঢাকা বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থী আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান লেখক ভট্টাচার্য।

অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, ‘আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব আমার কাছে অনুরোধ করলেন বর্তমান কমিটিকে ভারমুক্ত করে দিতে। আমি ভারমুক্ত করে দিলাম। তাই আজকের এই দিনেই আমি তাদের ভারমুক্ত করে দিলাম। সামনে মুজিব বর্ষ, ছাত্রলীগকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।”

জয় ও লেখক দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। ছাত্রলীগের বর্তমান কমিটির ১ নম্বর সহ-সভাপতি ছিলেন জয়, আর লেখক ছিলেন ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক। বরিশালের ছেলে জয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে পড়েছেন। এখন ক্রিমিনোলজি বিভাগ থেকে সান্ধ্যকালীন মাস্টার্স করছেন তিনি। ছাত্রলীগের বিগত কেন্দ্রীয় কমিটির আইন সম্পাদকের দায়িত্ব পালন করা জয় তার আগে সার্জেন্ট জহরুল হক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হওয়া লেখক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের ছাত্র। এখন স্নাতকোত্তর করছেন তিনি। যশোরের মনিরামপুরের ছেলে লেখক ওই এলাকার সাংসদ ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের ভাতিজা। লেখক ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও জগন্নাথ হল শাখার বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

ছাত্রলীগের সর্বশেষ ২৯তম জাতীয় সম্মেলন হয়েছিল ২০১৮ সালের ১১ ও ১২ মে। নতুন নেতৃত্ব নির্বাচন ছাড়াই শেষ হয় সম্মেলন। তার আড়াই মাস পর ৩১ জুলাই শোভনকে সভাপতি ও রাব্বানীকে সাধারণ সম্পাদক করে দুই বছর মেয়াদি আংশিক কমিটি ঘোষণা করা হয়।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/টিএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

যুবদলের নতুন কমিটির দাবিতে সাবেক নেতাদের  মিছিল 

খুলনায় গির্জায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে বিএনপি নেতা বকুলের সহায়তা

শ্রমিকদের হত্যাকাণ্ডের বিচারে সময়ক্ষেপণ দেশবাসী মেনে নেবে না: খেলাফত মজলিস

আওয়ামী লীগের যৌথসভা মঙ্গলবার

এই বিভাগের সব খবর

শিরোনাম :