আধুনিক-অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণ করছি: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২০, ১৯:০২

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, যে বাংলাদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকল মানুষ সমান সম্মান নিয়ে এক সঙ্গে বসবাস করবে সেই বাংলাদেশ আমরা নির্মাণ করছি। তিনি বলেন, ষাট বছর পরের বাংলাদেশ কেমন হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা পরিকল্পনা করছেন।

সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে এক শোভাযাত্রা শেষে আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন। রবিবার জেলা স্টেডিয়াম মাঠে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে পরিকল্পনা মন্ত্রী বলেন, ‘তার সাহস আছে, ঈমান আছে, দূরদৃষ্টি আছে। আমাদের অফিসার যারা আছেন, নেতৃবৃন্দ যারা আছেন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনাকে তার ভালো কাজে সহায়তা করব। তিনি আরো বলেন, আমাদের তরুণদের জন্য আমরা আধুনিক সুন্দর বাংলাদেশ রেখে যাচ্ছি। রাজাকার মুক্ত অসাম্প্রাদিয়ক বাংলাদেশ।’

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল কাজ গরিবের উদ্দেশ্য, নিম্ন আয়ের মানুষের উদ্দেশ্য, হাওর বাওরের পিছিয়ে পড়া মানুষের কল্যাণে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন এটা আমাদের সকলকে মনে রাখতে হবে।’

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের এমপি ড. জয়া সেন গুপ্তা, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ ১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার প্রমুখ।

এদিন সকাল সাড়ে ১১টায় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে সুনামগঞ্জের ১১উপজেলা থেকে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ,রাজনৈতিক দলের কর্মী, প্রশাসনের লোকজন, ছাত্র, কৃষক, শ্রমিকসহ নানা পেশার লোকজনকে নিয়ে আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সুনামগঞ্জ জেলা স্টেডিয়াম মাঠে গিয়ে আনন্দ শোভাযাত্রাটি আলোচনা সভায় মিলিত হয়।

ঢাকাটাইমস/০৫জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :