ভারতে ৩৯৯ ‍ রুপিতে ফিচার ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জানুয়ারি ২০২০, ১১:৪৪ | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২০, ১১:২৬

ইন্টারনেট কানেক্টিভিটির ইতিহাসে যুগান্তকারী এই সময়ে নতুন ফিচার ফোন লঞ্চের পরিকল্পনা করছে ভারতের রিলায়েন্স জিও। নতুন জিওফোন লাইট ফোন থেকে বাদ যেতে পারে ইন্টারনেট কানেক্টিভিটি। যে সব গ্রাহক ইন্টারনেট ব্যবহার থেকে দূরে থাকতে আগ্রহী প্রধানত সেই সব গ্রাহকের কথা মাথায় রেখেই নতুন এই ফিচার ফোন আনছে কোম্পানিটি। এই ফোনের দাম হবে ৩৯৯ রুপি।

সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে, ৪০০ রুপির আশপাশে লঞ্চ হতে পারে জিওফোন লাইট। ৩৯৯ রুপি দামে এই ফোন লঞ্চ করতে পারে মুকেশ আম্বানির কোম্পানি। সাথে আনলিমিটেড ভয়েস কল করার জন্য এই ফোনে মাসে ৫০ রুপি খরচ করতে হবে। এই প্ল্যানে ২৮ দিন ভ্যালিডিটি পাওয়া যাবে।

শোনা যাচ্ছে তুলনামূলক ছোট ডিসপ্লেসহ লঞ্চ হবে জিওফোন লাইট। যদিও এই ফোনের ফিচার সম্পর্কে কোনো তথ্য সামনে আসেনি। বিগত কয়েক বছরে কোম্পানির বার্ষিক সভা থেকেই জিওফোন ও জিওফোন ২ এর ঘোষণা করেছিলেন মুকেশ আম্বানি। তাই ২০২০ সালের আগস্ট মাসে কোম্পানির বার্ষিক সাধারণ সভা থেকেই জিওফোন লাইট সামনে আসতে পারে বলে মনে করছেন টেক গুরুরা।

বিগত কয়েক বছর ধরেই ভারতে ফিচার ফোন দুনিয়ায় সাফল্যের মুখ দেখেছে জিওফোন। এই মুহূর্তে ভারতের অন্যতম জনপ্রিয় ফিচার ফোন এটি। অবিশ্বাস্য কম দামের এই ফিচার ফোনে ফোরজি কানেক্টিভিটি রয়েছে। বিশেষ করে গ্রামীণ ভারতে দারুণ সফল রিলায়েন্স জিওর জিওফোন।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :