আড়াই মাস পর মায়ের কোলে ফিরল সেই শিশু

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২০, ১৮:৪৪

কিশোরগঞ্জের ভৈরবে এক বছরের শিশু জান্নাতুল মাওয়া আড়াই মাস পর ফিরল মায়ের কোলে। গত সোমবার রাত সাড়ে ৮টায় পুলিশ শিশুটিকে তার মায়ের কোলে তুলে দেয়। তবে আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার কিশোরগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে শিশুটিকে হস্তান্তর করা হয়।

শিশুটির মা স্বর্ণা বেগম ও বাবার নাম পাভেল মিয়া। আড়াই মাস আগে স্বর্ণা বেগম তার স্বামীকে তালাক দিলে শিশুর মায়ের ইচ্ছার বিরুদ্ধে জোর করে সন্তানকে নিয়ে যান বাবা। এরপর শিশুটির মা ব্রাহ্মণবাড়িয়া আদালতে মামলা করেন। পরে আদালত ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন শিশুটিকে তার বাবার কাছ থেকে উদ্ধার করে মা’সহ আদালতে হাজির করতে।

পুলিশ সোমবার সন্ধ্যা ৭টার দিকে শহরের চন্ডিবের এলাকায় পাভেলের বাড়ি থেকে শিশুকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ সময় পাভেলকেও পুলিশ আটক করে। খবর পেয়ে শিশুর মা থানায় উপস্থিত হলে রাত সাড়ে ৮টার দিকে মায়ের কোলে শিশুটিকে ফিরিয়ে দেয়া হয়।

মঙ্গলবার কিশোরগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম শিশুটিকে তার মায়ের জিম্মায় দেয়ার আদেশ দিলে আদালত কক্ষেই পুলিশ আনুষ্ঠানিকভাবে শিশুটিকে তার মায়ের কাছে হস্তান্তর করে।

আদালতের আদেশে বলা হয়, ২ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া আদালতে মা তার শিশুকে নিয়ে হাজির হতে হবে। তখন আদালত মামলাটি নিষ্পত্তির ব্যবস্থা করবেন।

জানা গেছে, চার বছর আগে ব্রাহ্মণবাড়িয়ার বাদুঘর এলাকার হাবিব মিয়ার মেয়ে স্বর্ণা বেগমের সঙ্গে ভৈরব পৌর শহরের চন্ডিবের এলাকার কায়কোবাদ মিয়ার ছেলে পাভেলের বিয়ে হয়। বিয়ের তিন বছর পর তাদের সন্তান জান্নাতুল মাওয়ার জন্ম হয়। স্বামী পাভেল জুয়া খেলে এবং মাদক সেবন করে- এই অভিযোগে তিন মাস আগে স্বর্ণা বেগম তার স্বামীকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের খবর পেয়ে পাভেল তার শিশু সন্তানকে আড়াই মাস আগে স্ত্রীর কোল থেকে জোর করে নিয়ে আসেন। এরপর স্ত্রী স্বর্ণা বেগম ব্রাহ্মণবাড়িয়া আদালতে সন্তান ফিরে পেতে মামলা করেন।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :