কুমিল্লায় নকল পণ্যের কারখানায় অভিযান

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২০, ২০:২৩

কুমিল্লার মুরাদনগরে হুমায়ুন সোপ ফ্যাক্টরি নামে অনুমোদনহীন নকল ও ভেজাল পণ্য তৈরির এক কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অনিয়মের দায়ে কারখানার পরিচালককে এক বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করেন জেলা প্রশাসকের নির্বাহী হাকিম ফজলে এলাহি।

সাজাপ্রাপ্ত সবুজ মিয়া (৪০) হুমায়ুন সোপ ফ্যাক্টরির স্বত্ত্বাধিকারী এবং মুরাদনগর পুষ্করিনীরপাড় গ্রামের হুমায়ুন কবিরের ছেলে।

নামিদামি ব্র্যান্ডের আদলে তৈরি বিউটি সোপ, কাপড়কাচার সাবান, সাবানের গুঁড়া, সুজি, নুডুলস, টয়লেট ক্লিনার, নারকেল তেল, চা-পাতাসহ বিভিন্ন নকল পণ্য তৈরি হয়- এমন সংবাদে সোমবার রাতে ওই কারখানায় অভিযান চালানো হয়। সেখান থেকে প্রায় ৪৫ ধরনের নকল ও ভেজাল পণ্য উদ্ধার করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ফজলে এলাহি জানান, গোপন সংবাদে কুমিল্লা জেলার র‌্যাব-১১ ও বাঙ্গরা বাজার থানা পুলিশকে সঙ্গে নিয়ে পুষ্করিনীরপাড় এলাকায় হুমায়ুন কবিরের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বাড়ির ভেতরে নকল ও ভেজাল পণ্য তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। দীর্ঘদিন ধরে ওই কারখানায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) ও পরিবেশ অধিদপ্তরের কোনো অনুমোদন ছাড়াই বিভিন্ন নকল পণ্য উৎপাদন করে আসছিল।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :