সম্রাটের অস্ত্র ও মাদক মামলার চার্জশিটের শুনানি পেছাল

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২০, ১৮:০৪
ফাইল ছবি

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ঈসমাইল চৌধুরী সম্রাট ও সহসভাপতি এনামুল হক আরমানের অস্ত্র ও মাদক মামলার চার্জশিট গ্রহণের শুনানি পিছিয়ে আগামী ১০ ফেব্রুয়ারি ধার্য করেছে আদালত।

কারাকর্তৃপক্ষ তাদের আদালতে হাজির না করায় বুধবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ ও দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, উভয় মামলায় বুধবার চার্জশিট গ্রহণের দিন ধার্য ছিল। যা কারাগারে থাকা আসামিদের উপস্থিতিতে হওয়া বাধ্যতামূলক। কিন্তু কারাকর্তৃপক্ষ আসামি সম্রাট অসুস্থ বলে তাকে আদালতে হাজির করতে পারেনি মর্মে প্রতিবেদন পাঠিয়েছেন। যা আদালত আমলে নিয়ে পরবর্তী শুনানির দিন ধার্য করেছে।

এর আগে গত ৬ নভেম্বর তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১ এর সাব-ইন্সপেক্টর শেখর চন্দ্র মল্লিক অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে এবং গত ৯ ডিসেম্বর মাদক মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই (নি.) আব্দুল হালিম সম্রাট ও আরমানের বিরুদ্ধে সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন। সম্প্রতি ওই চার্জশিট আদেশদানকারী আদালতে বিচার শুরুর জন্য পাঠানো হয়।

চার্জশিটে সম্রাট ও আরমানের কাছ থেকে পাওয়া বিভিন্ন ব্যান্ডের ১৯ বোতলে ১৯ লিটার বিদেশি মদ এবং এক হাজার ১৬০ পিস ইয়াবার রাসায়নিক পরীক্ষায় বিভিন্ন ব্যান্ডের ১৯ বোতল বিদেশি মদ ৩৭ থেকে ৪৩ শতাংশ অ্যালকোহল পাওয়ার কথা বলা হয়েছে। এছাড়া ইয়াবায় মাদক অ্যামফিটামিনের উপস্থিতি রয়েছে বলে বলা হয়েছে। যা ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) এর সারণী ২৪(খ)/১০(ক)/৪১ ধারার অপধার বলে উল্লেখ করা হয়েছে।

অস্ত্র মামলার চার্জশিটে সম্রাটের কাছ থেকে উদ্ধার হওয়া ৭.৬৫ বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন আনুমানিক সাড়ে চার ইঞ্চি লম্বা, পাঁচ রাউন্ড তাজা গুলির লাইসেন্সবিহীন অস্ত্র নিজ হেফাজতে রাখা অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ৬ অক্টোবর ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে আটক করা হয়। আটকের সময় আরমান মাদকাসক্ত অবস্থায় থাকায় মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়। পরে সম্রাটকে কাকরাইলে তার রাজনৈতিক অফিসে অভিযান চালিয়ে উল্লিখিত অস্ত্র ও মাদক উদ্ধার করে।

(ঢাকাটাইমস/০৮জানুয়ারি/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাবেক সচিব প্রশান্ত কুমারকে কারাগারে পাঠালেন আদালত

৩১ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম

বিচারপতির আসনে ছাদ বেয়ে পানি, বিচারকাজ বন্ধ ১৮ মিনিট

আগাম জামিন পেলেন অ্যাডভোকেট যুথিসহ চার আইনজীবী

জামিন নিতে এসে রায় শুনে পালিয়ে গেলেন হলমার্ক কেলেঙ্কারির আসামি

তিন মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

হলমার্ক কেলেঙ্কারি: তানভীর ও তার স্ত্রীসহ নয়জনের যাবজ্জীবন

সুপ্রিম কোর্ট বারে মারামারি: নাহিদ সুলতানা যুথীর জামিন শুনতে নতুন বেঞ্চ নির্ধারণ

পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ড. ইউনূসের সাজা ও দণ্ড স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :