ভূঞাপুর সাংবাদিকদের ওপর হামলা: মূলহোতা গ্রেপ্তার

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২০, ১৭:৪৯

টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের ওপর হামলার মূলহোতা ও জুয়ার আসর পরিচালনাকারী ফজল মণ্ডলকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার মধ্যরাতে তথ্য ও প্রযুক্তির সাহায্যে গাজীপুরের কোনাবাড়ি থেকে গ্রেপ্তার করা হয় তাকে।

বৃহস্পতিবার দুপুরে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠান মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক রুপম কুমার দাস একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেপ্তার ফজল মণ্ডল উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের রাউৎবাড়ি গ্রামের বাসিন্দা। তিনি গোবিন্দাসী ইউনিয়ন ট্রাক শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক ও স্থানীয় আওয়ামী লীগ নেতা।

ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সাংবাদিকদের ওপর হামলার পর থেকেই ফজলকে গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছিল। আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ এড়াতে দেশের বিভিন্ন প্রান্তে আশ্রয় নিয়েছিল সে। অবশেষে তথ্যপ্রযুক্তির সাহায্য নিয়ে পুলিশের একটি দল তাকে গাজীপুরের কোনাবাড়ি থেকে গ্রেপ্তার করেছে।

এদিকে, সকালে টাঙ্গাইলের সদর উপজেলার বাসাখানপুর এলাকা থেকে হামলাকারী অমিত সাহাকে গ্রেপ্তার করেছে টাঙ্গাইল থানা পুলিশ।

প্রসঙ্গত, ০২ জানুয়ারি টাঙ্গাইলের ভূঞাপুরের গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাঁশবন এলাকায় জুয়া আসরের সংবাদ সংগ্রহে গেলে সাংবাদিকদের ওপর হামলা চালায় জুয়াড়িরা। হামলায় ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরাম্যান আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক অভিজিৎ ঘোষসহ ছয়জন আহত হন।

এ ঘটনায় ডিবিসির টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার জুয়াড়ির প্রধান ফজল মণ্ডলকে প্রধান আসামি করে আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক জুয়াড়ির বিরুদ্ধে ভূঞাপুর থানায় মামলা করেন।

পরে অভিযান চালিয়ে চার আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু ঘটনার পর থেকে ফজল মণ্ডল পলাতক ছিলেন। তাকে গ্রেপ্তারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকরা কর্মসূচি পালন করে আসছিলেন।

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :