ধর্ষণের বিচার দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন

প্রকাশ | ০৯ জানুয়ারি ২০২০, ২০:৫৮

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

‘গোটা দেশে ধর্ষণ-জেগে ওঠো জনগণ’ স্লোগানে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রী অপহরণ ও ধর্ষণের প্রতিবাদ এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া। বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া থানা মোড়স্থ স্বাধীনতা চত্বরে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের সভাপতিত্বে এই কর্মসূচি হয়। এতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতা ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। 

বক্তব্য দেন- রবীন্দ্র মৈত্রী বিশ^বিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. শহীদুর রহমান, প্রক্টর এসএম হাসিবুর রহমান তামিম, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা জাসদের নেতা কারশেদ আলম, সাধারণ সম্পাদক শরীফ বিশ^াস, জাসদ নেতা আহাম্মদ আলী, মানবাধিকার ও গণমাধ্যমকর্মী হাসান আলী, বাসদ নেতা কমরেড শফিউর রহমান, ওয়র্কার্স পার্টি কমরেড নেতা হাফিজ সরকার, সাংস্কৃতিক সংগঠক কনক চৌধুরী, উদীচীর সাধারণ সম্পাদক অধ্যাপক গোপা সরকার, জ্যোতি ফাউন্ডেশনের পরিচালক সৈয়দা হাবীবা, প্রবীন হিতৈষী সংঘের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম, চারণ সাংস্কৃতিক কেন্দ্র কুষ্টিয়ার সহ-সভাপতি আজিজুর রহমান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সভাপতি লাবনী সুলতানা প্রমুখ।

বক্তারা বলেন, সারাদেশে অব্যাহতভাবে নারী নির্যাতনের ঘটনা ঘটছে। বিচারহীনতার কারণে এসব ঘটনা ঘটছে। একের পর এক ধর্ষণকারী ধরাছোঁয়ার বাইরে থাকায় নেতারা ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/৯জানুয়ারি/কেএম/এলএ)