রোমে বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির মিলন মেলা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০২০, ২২:০৯

‘সংগঠনের মাধ্যমে নিজেদের সম্পর্ক উন্নয়নের পাশাপাশি অর্থনৈতিক মুক্তি এবং দুঃস্থ ও অসহায় মানুষের সেবা করার ব্রত নিয়েই বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি কাজ করে যাচ্ছে অত্যন্ত সফলতার সঙ্গে’ বার্ষিক শীতকালীন মিলনমেলার অনুষ্ঠানে এই কথা বলেন এই সংগঠনের সভাপতি মো. ইব্রাহিম ও সাধারণ সম্পাদক সুমন মিয়া।

সম্প্রতি ইতালির রাজধানী রোমের সুন্দরবন রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত এই অনুষ্ঠানে শুধুমাত্র নোয়াখালী বাংকার সমিতিই না, বরং নোয়াখালীবাসীর বর্ণাঢ্য একটি মিলনমেলা হয়েছিল।

সংগঠনের সভাপতি মো. ইব্রাহিমের সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক সুমন মিয়া।

সংগঠনটিকে আরো বেশি বেগবান করতে সেই সঙ্গে রোমে বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি অনুসরণীয় সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে, সেই লক্ষেই গঠনমূলক আলোচনা করেন সংগঠনের স্থায়ী কমিটির প্রধান আব্দুল ওহাব, রহমত উল্লাহ মোহসিন, রায়হান কামাল, উপদেষ্টা জহিরুল হক বাবুল, বাংলাদেশ সমিতি ইতালির সাধারণ সম্পাদক ও এই সংগঠনের সদস্য জহিরুল আলম, সদস্য আবুল কালাম, জামাল উদ্দিন, সোহেল চৌধুরী, বেল্লাল হোসাইন, সমন্বয়কারী আব্দুল মজিদ বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন।

অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বাংকার সমিতি রোমের সাধারণ সম্পাদক আহমেদ সেলিম, সিনিয়র সহসভাপতি ওসমান সর্দার সোহেল, একতা ব্যবসায়ী সমিতির সভাপতি এম এমারত হোসাইন ও সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসাইন, প্রগতি ব্যবসায়ী সমিতির সভাপতি মাহবুবুর রহমান।

তারা বলেন, বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির বিভিন্ন সামাজিক পদক্ষেপের ধারাবাহিক এই পদক্ষেপে রোমের বাঙালি কমিউনিটিতে অত্যন্ত সুপরিচিত হয়ে উঠছে। আগামীতে এই সমিতি তাদের নিজস্ব স্বকীয়তা ও ধরে রাখবে তাদের সততা ও নিষ্ঠার সাথে।

এই বৃহৎ ব্যবসায়ী সংগঠনটিকে ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খলভাবে ধরে রাখতে যাদের নিরলস প্রচেষ্টা, তারা হলেন- দিদার উদ্দিন, জসিমউদ্দিন, আলি খান, হারুনুর রশিদ, মো. মাসুদ, তোফায়েল আহমেদ, রেজাউল হক মিন্টু, নুর কবির, সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম পারভেজ, ওমর ফারুক পিন্টু, মোরশেদ আলম, আব্দুল হান্নান, নজরুল ইসলাম, ইয়াসিন, আব্দুল করিম, খোরশেদ আলম ভূঁইয়া, শাহাদত হোসেন, সাংগঠনিক সম্পাদক শ্যামল, আরিফ মিয়া, এমডি সুজন, ইউনুস, আব্দুর রহিম, দপ্তর সম্পাদক আবু জাফর লিটন, প্রচার সম্পাদক সোহেল রানা, সহ-প্রচার সম্পাদক সাইদুর রহমান বাবু, ক্রিয়া সম্পাদক সজল খাঁন, সহ-ক্রীড়া সম্পাদক জসিম উদ্দিন রুবেল।

সম্মানিত সদস্য মাসউদ মোহাম্মদ, একরামুল হক, মোতালেব, হাসান মাহমুদ, কামরুল হক, জালাল আহমেদ, ফারুক।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :