ভাষা সৈনিক ও বঙ্গবন্ধুর সহচর আহমেদ আলীর ইন্তেকাল

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জানুয়ারি ২০২০, ১১:৪৩ | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২০, ১০:৩০

বর্ষীয়ান রাজনীতিবিদ, বিশিষ্ট ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর অ্যাডভোকেট আহমেদ আলী ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। শুক্রবার রাত পৌনে দুইটার দিকে রাজধানীর অ্যাপোলো হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি ক্যানসারে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৯৭ বছর। তিনি পাঁচ মেয়ে এবং চার ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

স্বাধীনতা উত্তর কুমিল্লা জেলার প্রথম প্রশাসক অ্যাডভোকেট আহমেদ আলীর ছোট মেয়ে আইরীন আহমেদ জানিয়েছেন, আহমেদ আলীর প্রথম নামাজে জানাজা তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কাজলিয়া গ্রামে শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। বাদ আসর কুমিল্লা টাউন হল মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে কুমিল্লা নগরীর রেসকোর্স কবরস্থানে দাফন করা হবে।

৯৭ বছর বয়সী এ নেতা ১৯৭০ সালে তৎকালীন পূর্বপাকিস্তানের গণপরিষদ নির্বাচনে বৃহত্তর কুমিল্লা-৫ আসনের (বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া-৫) এমএলএ নির্বাচিত হন, যা ১৯৭১ সালে এমসিএতে রূপান্তরিত হয়। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ এই সহচর ১৯৫৩ সালে বৃহত্তর কুমিল্লা জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ছিলেন বাংলাদেশ আইনজীবী সমিতির প্রথম নির্বাচিত ভাইস চেয়ারম্যান।

বর্ষীয়ান এই নেতার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে কুমিল্লায় শোকের ছায়া নেমে আসে।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :