পর্তুগালে মুজিববর্ষের ক্ষণগণনা উদযাপন

রনি মোহাম্মদ, লিসবন, পর্তুগাল
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২০, ১১:২২

পর্তুগালের রাজধানী লিসবনের বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনার উদ্বোধন এবং বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর্যের সাথে পালন করা হয়েছে।

শুক্রবার দূতাবাসের হলরুমে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকের সভাপতিত্বে দূতাবাসের তৃতীয় সচিব আবদুল্লা আল রাজির সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা। এরপর পবিত্র কোরআন তেলাওয়াত এবং মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।

আলোচনায় অংশ নেন পর্তুগালের রাজনৈতিক এবং কমিউনিটির বিভিন্ন নেতারা।

আলোচনা পর্বে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক তুলে ধরে রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিকসহ সকল ক্ষেত্রে এই মহান নেতার অবদানের কথা স্মরণ করেন। ঐতিহাসিক ১০ জানুয়ারির তাৎপর্যও তুলে ধরেন। সেই সাথে পর্তুগালে বছরব্যাপী যথাযোগ্য মুজিববর্ষ উদযাপনের সকল প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে জাতির জনকের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা ও স্বদেশ প্রত্যাবর্তনের ওপর ভিত্তি করে নির্মিত একটি প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :