হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন সোমবার

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২০, ১৯:৪২

চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন সোমবার অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রস্তুতি হিসেবে রবিবার সকাল থেকেই উপজেলার ৩১টি নির্বাচনী কেন্দ্রের ২০০ কক্ষের ইভিএম পদ্ধতির সব সরঞ্জামাদি নেয়া হয়েছে।

প্রত্যেক কেন্দ্রের ইভিএম ও প্রয়োজনীয় কাগজপত্রের নিরাপত্তায় রবিবার বিকাল থেকেই কেন্দ্রগুলোতে পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

মেঘনা নদীর পশ্চিম ও পূর্ব পাড়ে ছয়টি ইউনিয়ন নিয়ে এই উপজেলা গঠিত। মেঘনার পশ্চিম পাড়ে রয়েছে নয়টি ভোটকেন্দ্র। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে আটজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলার ভোটার সংখ্যা ৮০ হাজার ২৩৪ জন। পুরুষ ভোটার ৪১ হাজার ৪১৭ এবং নারী ভোটার ৩৮ হাজার ৮১৭ জন। শনিবার দিনগত রাত ১২টার পর থেকে নির্বাচনী প্রচার প্রচারণা বন্ধ হয়েছে।

হাইমচর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রিপন হোসেন জানান, এই প্রথম ইভিএম পদ্ধতিতে এই উপজেলা নির্বাচন। তার পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা গত ১১ জানুয়ারি মক ভোটিং করেছি। পুরো নির্বাচনী নিরাপত্তার জন্য ইতোমধ্যে উপজেলা সদরে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত হয়েছেন। নির্বাচন পরিচালনা কাজে মেঘনা নদীর পশ্চিম ও পূর্ব পাড়ে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/কেএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :