জামালপুরে সাংবাদিক হারুন হাবীবকে সংবর্ধনা

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২০, ২১:১৬

জামালপুরের সাংবাদিক, বাংলা একাডেমির সাহিত্য পুরস্কারপ্রাপ্ত লেখক ও মুক্তিযোদ্ধা হারুন হাবীবকে সংবর্ধনা দিয়েছে জামালপুরের ভাষা ও মুক্তিসংগ্রাম গবেষণা কেন্দ্র। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

শনিবার এ উপলক্ষে জামালপুর পাবলিক লাইব্রেরিতে হারুন হাবীবের তোলা মুক্তিযুদ্ধের আলোকচিত্র ও তার লেখা বই প্রদর্শন এবং সংবর্ধনায় দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংবাদিক হারুন হাবীবের ক্যামেরায় তোলা মুক্তিযুদ্ধের ১১ নম্বর সেক্টরের বেশ কিছু দুর্লভ ছবিসহ যুদ্ধকালীন বিভিন্ন স্থানের অর্ধশত ছবি নিয়ে পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে এই প্রদর্শনী হয়। একটি স্টলে হারুন হাবীবের লেখা মুক্তিযুদ্ধ বিষয়ক ১৫টি বইসহ তার ছোটগল্প, উপন্যাস, নাটক ও শিশুতোষ বই প্রদর্শন করা হয়।

বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উন্মুক্ত এ প্রদর্শনীতে মুক্তিযোদ্ধা, শিক্ষক, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক মানুষের ভিড় জমে। তরুণ প্রজন্মের দর্শনার্থীদের সঙ্গে মিশে হারুন হাবীব তার যুদ্ধকালীন ছবিগুলোর স্থান, কাল ও গুরুত্ব প্রসঙ্গে ধারণা দেন।

পরে সন্ধ্যায় জামালপুর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে জামালপুরের ভাষা ও মুক্তিসংগ্রাম গবেষণা কেন্দ্রের সভাপতি মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলালের সভাপতিত্বে হারুন হাবীবকে সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ কবীর উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, মুক্তিযোদ্ধা সুজায়েত আলী ফকির, মুক্তিযোদ্ধা হায়দার আলী, শিক্ষক মো. আমীর উদ্দিন প্রমুখ।

এর আগে স্বাগত বক্তব্য দেন জামালপুরের ভাষা ও মুক্তিসংগ্রাম গবেষণা কেন্দ্রের সদস্য জাহাঙ্গীর সেলিম। হারুন হাবীবের জীবনবৃত্তান্ত পাঠ করেন কবি ফারজানা ইসলাম। সঞ্চালক ছিলেন কবি সাযযাদ আনসারী।

আলোচনা সভা শেষে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও অন্যান্য অতিথিরা হারুন হাবীবকে উত্তরীয় পরিয়ে সম্মাননা স্মারক তুলে দেন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :