উলিপুরে মুক্তিযোদ্ধার সন্তানকে পিটিয়ে বসতভিটা থেকে উচ্ছেদ

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২০, ২২:১৩

কুড়িগ্রামের উলিপুরে প্রতিপক্ষ কর্তৃক মুক্তিযোদ্ধার এক অসহায় ভূমিহীন মেয়ের পরিবারকে মারধর, বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট করে উচ্ছেদ করা হয়েছে। আশ্রয়হীন হয়ে দুই সন্তানসহ আহত দম্পতি এখন মানবেতর জীবন কাটাচ্ছে।

অভিযোগ পেয়ে উলিপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও রহস্যজনক কারণে মামলা নেয়নি। ফলে স্থানীয় মাতব্বরদের দ্বারে দ্বারে ঘুরেও কোনো সুরাহা না পেয়ে আদালতে মামলা করেছে ভুক্তভোগী পরিবার।

মামলা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম সদর দক্ষিণ নাজিরা গ্রামের মুক্তিযোদ্ধা বয়েজ উদ্দিনের মেয়ে বিজলী বেগম ১৪ শতক খাস জমির ওপর বাড়ি-ঘর তৈরি করে প্রায় ৪০ বছর ধরে স্বামী-সন্তান নিয়ে কোনোরকম বসবাস করে আসছিল। তার স্বামী উলিপুর পৌরসভাস্থ মুন্সিপাড়া (গো-হাটি) গ্রামের দিনমজুর নূর ইসলাম।

কয়েক মাস থেকে ওই জমিতে আরেক আশ্রিতা নূর ইসলামের ভাই নূর আলম, নূর কাশেম ও নূরনবী একজোট হয়ে নূর ইসলামের অংশটুকু কেড়ে নিতে উঠেপড়ে লেগেছে। তাদের বাড়ি ছাড়তে বিভিন্ন সময় ভয়-ভীতি, খুন-জখমের হুমকি দিয়ে আসছে।

গত ৩০ ডিসেম্বর সকালে আলম, কাশেম ও নবী সাঙ্গপাঙ্গ নিয়ে দরিদ্র নূর-বিজলী দম্পতিকে বেধড়ক মারপিট, লুটপাট ও ঘরবাড়ি ভাংচুর করে বসতভিটা থেকে উচ্ছেদ করে দখলে নেয়। ভবিষ্যতে ওই জমিতে আসার চেষ্টা করলে তাদের প্রাণে মারার হুমকি দেয়া হয়।

হামলায় নূর ইসলাম গুরুতর আহত হলে তাকে উলিপুর হাসপাতালে চিকিৎসা করা হয়। এর আগেও এ ধরনের ঘটনার পর উলিপুর থানায় একটি অভিযোগ দিলে পুলিশ তদন্ত করে। কিন্তু রহস্যজনক কারণে মামলা নেয়নি।

এদিকে ভুক্তভুগী দম্পতি ছেলে-মেয়েকে নিয়ে বিছিন্নভাবে মসজিদে ও অন্যের বাড়িতে রাতযাপন করছে।

অসহায় বিজলী বেগমের হারানো ভিটেবাড়ি ফিরিয়ে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :