ক্যাসিনোকাণ্ড: দুই ভাই এনামুল ও রূপন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জানুয়ারি ২০২০, ১৪:০৭ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২০, ১৩:৫৫

ক্যাসিনোকাণ্ডের অন্যতম মূল হোতা গেন্ডারিয়ার আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও তার ভাই রূপন ভুঁইয়াকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (সিআইডি)।

সোমবার দুপুরে তাদের গ্রেপ্তারের তথ্য জানান পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার শারমিন জাহান।

তবে কখন ও কোথা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে তা জানা যায়নি। বেলা ২টায় সিআইডি সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এনামুল হক ও রূপন ভূঁইয়াকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানাবে সিআইডি।

গত বছর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর থেকেই এই দুই ভাই আলোচনায় আসেন। শুরু থেকেই তারা পলাতক ছিলেন।

গত বছরের ২৪ সেপ্টেম্বর এনামুল ও রূপনদের বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালায় র‍্যাব। সেখান থেকে পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করা হয়। পরে ঢাকার বিভিন্ন এলাকায় তাদের ১৫টি বাড়ির সন্ধানের তথ্য পাওয়া যায়। এ ঘটনায় গেন্ডারিয়া ও ওয়ারী থানায় সাতটি পৃথক মামলা করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, এনু ও রুপন মতিঝিলে ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা। স্থানীয়ভাবেও তাদের পরিবার ‘জুয়াড়ি পরিবার’ হিসেবে চিহ্নিত। পরে একাধিকবার অভিযান চালিয়েও এতদিন তাদের ধরা যায়নি।

এনামুল হক ওরফে এনু ভূঁইয়া গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রূপন একই ইউনিটের যুগ্ম সাধারণ সম্পাদক। স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলছেন, তারা দুই ভাইসহ পুরো পরিবারের অন্তত নয়জন সংগঠনের বিভিন্ন পদে রয়েছে। যদিও রাজনীতিতে সক্রিয় নয় তারা। দলীয় পদ বহন করে জুয়াসহ বিভিন্ন অপকর্ম করেছে এই দুই ভাই।

ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :