নারী শ্রমিককে ধর্ষণ, দুই শিশুকে ধর্ষণচেষ্টা

নিজস্ব প্রতিবেদক (সাভার), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২০, ২১:৪৬

সাভারের আশুলিয়ায় ২৪ ঘণ্টার ব্যবধানে পৃথক ঘটনায় এক নারীশ্রমিককে ধর্ষণ এবং দুই শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- কুরগাঁও এলাকার আলহাজ এবং ঘোষবাগ এলাকার ইকবাল হোসেন।

সোমবার সকালে ঘাষবাগ এলাকায় নারী শ্রমিককে ধর্ষণ এবং কুরগাঁও এলাকায় সাত বছরের শিশুকে ধর্ষণচেষ্টার ঘটনা নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ।

অন্যদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, আশুলিয়ার জিরাবো এলাকায় ধর্ষণচেষ্টায় পাঁচ বছরের শিশু চিকিৎসাধীন। তবে এ বিষয়ে বিস্তারিত জানাতে পারেনি আশুলিয়া থানা পুলিশ।

পুলিশ জানায়, শনিবার আশুলিয়ার কুরগাঁও এলাকায় সাত বছরের এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রতিবেশী আলহাজকে গ্রেপ্তার করা হয়। একই দিন অপর ঘটনায় আশুলিয়ার ঘোষবাগ এলাকায় স্থানীয় নাসা গ্রুপ নামে তৈরি পোশাক কারখানার শ্রমিককে হাত-পা বেঁধে ধর্ষণের অভিযোগে ইকবাল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

আশুলিয়ার কুরগাঁও এলাকায় শিশু ধর্ষণচেষ্টার বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আসওয়াদুর রহমান জানান, কুরগাঁও এলাকায় বাড়ির পাশের মাঠে বন্ধুদের সঙ্গে খেলছিল শিশুটি। এসময় আলহাজ নামের এক ব্যক্তি কৌশলে শিশুটিকে মাঠের এক পাশে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। পরে শিশুটি চিৎকার দিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে এসে পরিবারকে বিষয়টি জানায়। শিশুর পরিবার রবিবার রাতে লিখিত অভিযোগ দিলে পুলিশ অভিযান চালিয়ে রাতেই অভিযুক্ত ব্যক্তিকে আটক করে। পরবর্তীতে মামলা করার পর সোমবার আসামিকে আদালতে পাঠানো হয়।

এদিকে নারী শ্রমিককে ধর্ষণের ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফজর আলী জানান, ভুক্তভোগী ওই নারী আশুলিয়ার ঘোষবাগ এলাকায় ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি কারখানায় সুইং অপারেটর পদে কাজ করেন। তিনি সম্পর্কে ইকবাল হোসেনের বেয়াই। উভয়ই ঘোষবাগ এলাকায় একটি বাসার তৃতীয় ও চতুর্থ তলায় বসবাস করেন। ১১ জানুয়ারি দুপুরে ভুক্তভোগী নারী তৃতীয় তলায় খালাতো বোনের ঘরে যান। এ সময় খালাতো বোনের দেবর ইকবাল ছাড়া ঘরে কেউ ছিল না। ওই নারীকে একা পেয়ে তার হাত-পা বেঁধে ধর্ষণ করে। ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে রাতেই ইকবালকে গ্রেপ্তার করা হয়। মামলা করার পর রবিবার দুপুরে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আরেক ঘটনায় ঢামেক হাসপাতাল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল খান জানান, সোমবার সকালে আশুলিয়ার জিরাবো থেকে পাঁচ বছর বয়সী একটি শিশুকে হাসাপাতালে নিয়ে আসে তার পরিবার। পরে শিশুটিকে ঢামেক হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়।

শিশুটির পরিবারের অভিযোগ, শনিবার বিকালে জিরাবো এলাকায় বাসার পাশে মাঠে খেলছিল শিশুটি। সন্ধ্যায় বাসায় ফিরে শিশুটি বমি করতে থাকে। স্থানীয় ক্লিনিকে নিয়ে গেলে ধর্ষণের বিষয়টি জানতে পারেন তারা। পরে সোমবার সকালে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করেন তারা।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :